• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

জাবিতে 'বিজ্ঞান মনস্ক সমাজ গঠনে বঙ্গবন্ধুর ভূমিকা' শীর্ষক স্মারক বক্তৃতা

  জাবি প্রতিনিধি ১৯ মার্চ ২০১৯, ১৭:৫৪

সংবাদ সম্মেলন
স্মারক বক্তৃতা অনুষ্ঠান সম্পর্কে সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

ইনস্টিটিউট অব রিমোট সেন্সিংয়ের আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) 'বিজ্ঞান মনস্ক সমাজ গঠনে বঙ্গবন্ধুর ভূমিকা' শীর্ষক স্মারক বক্তৃতা বুধবার (২০ মার্চ) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব রিমোট সেন্সিংয়ের কক্ষে এক সংবাদ সম্মেলনে ইনস্টিটিউটটির পরিচালক অধ্যাপক ড. শেখ তৌহিদুল ইসলাম এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, 'অর্থনৈতিক ও সামাজিক বৈষম্য, প্রাকৃতিক দুর্যোগ, স্থানীয় ভূমির লোকায়ত জ্ঞানের সাথে বৈজ্ঞানিক জ্ঞানকে মিলিয়ে পরিকল্পনা গ্রহণে ব্যর্থতা ইত্যাদি বিষয়াদি বাঙালি জাতির দুঃখ দুর্দশার মূল কারণ। এমনি এক প্রেক্ষাপটে বাঙালি জাতির মুক্তির প্রত্যয় নিয়ে আবির্ভূত হন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানো এবং নতুন প্রজন্মের মধ্যে জাতির জনকের ভাবধারা ও দর্শনের প্রচার ও প্রসার ঘটানো এই দুই উদ্দেশ্যকে সামনে রেখে এই বক্তৃতামালার আয়োজন করা হয়েছে।'।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, 'জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে “বিজ্ঞানমনস্ক সমাজ গঠনে বঙ্গবন্ধুর ভূমিকা” শীর্ষক স্মারক বক্তৃতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা জনাব এইচ টি ইমাম। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (এআইটি, থাইল্যান্ড) এর বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. জয়শ্রী রায়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান।'

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"জাবি".*')) AND id<>52725 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড