• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

  বিজিসিটিইউবি প্রতিনিধি

১৮ মার্চ ২০১৯, ২০:৪৮
আলোচনা সভা
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা (ছবি : দৈনিক অধিকার)

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (বিজিসিটিইউবি) এর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

রবিবার (১৭ মার্চ) দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবনী শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারীর সভাপতিত্বে এই আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নারায়ণ বৈদ্য, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ. ন. ম ইউসুফ চৌধুরী, অধ্যাপক ড. হযরত আলী মিয়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডিন ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক এ.বি.এম. আবু নোমান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম আখতারুজ্জামান কায়সার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আবছার, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অনিন্দ্য কুমার নাথ, আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দা রুম্মান ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সালাহ্উদ্দীন শাহরিয়ার।

সভায় বক্তারা বলেন, শোষিত বাঙালিদের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের স্বাধীনতা অর্জন করা সম্ভব হতো না। বাঙালি জাতির মুক্তির দিশারী জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এই সোনার বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার বর্তমান সরকারের যে চেষ্টা তা পরিপূর্ণতা দেওয়ার জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে'।

তারা আরও বলেন, 'প্রত্যেক শিশুকে বঙ্গবন্ধুর মতো দেশপ্রেমিক হওয়ার আদর্শ শিক্ষা দিতে হবে। তাহলেই আমাদের এই দেশ বঙ্গবন্ধুর স্বপ্নে লালিত স্ব-নির্ভর বাংলাদেশ হিসেবে গড়ে উঠবে'।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড