• বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

হাফ পাস স্লোগানে তিতুমীরে বিক্ষোভ, ৩০ বাস আটক

  জিটিসি প্রতিনিধি

১৮ মার্চ ২০১৯, ২০:২৩
বিক্ষোভ মিছিল
ছাত্রলীগের বিক্ষোভ মিছিল (ছবি : সংগৃহীত)

গণ পরিবহনে যাতায়াতের ক্ষেত্রে হাফ পাস বা অর্ধেক ভাড়ার বাস্তবায়ন দেশের শিক্ষার্থী সমাজের দীর্ঘদিনের দাবি। এ ব্যাপারে সরকারিভাবে পদক্ষেপ গ্রহণ করা হলেও যথাযথ ব্যবস্থাপনার অভাবে তা আর কার্যকর থাকে নি। আর এর প্রতিবাদ রাজধানীর সরকারি তিতুমীর কলেজে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এ সময় তারা রবরব, মধুমতিসহ কয়েকটি রুটের প্রায় ৩০টি বাস আটকে রাখে।

সোমবার (১৮ মার্চ) সকালে এক শিক্ষার্থীর হাফ ভাড়া দেয়াকে কেন্দ্র করে বিষয়টিতে কলেজ ছাত্রলীগ জড়িয়ে পড়ে। পরবর্তীতে সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে দুপুর সাড়ে ১২ টায় বিক্ষোভ মিছিল শুরু হয়। বিক্ষোভ মিছিল শেষে রবরব, মধুমতি সহ প্রায় ৩০ টি বাস আটক করে রাখে শিক্ষার্থীরা।

 

আটকে রাখা বাস (ছবি : সংগৃহীত)

এ ব্যাপারে ছাত্রলীগ সভাপতি রিপন মিয়া বলেন, 'সাধারণ শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবিতে ছাত্রলীগ পাশে ছিল, পরবর্তীতেও থাকবে। হাফ পাস যাতে করা হয় সেজন্য আমরা বাস মালিক সমিতির সাথে কথা বলে সমাধান করব'। 

সমাজবিজ্ঞান বিভাগের শুভ্রা চৌধুরী নামে এক শিক্ষার্থী দৈনিক অধিকারের প্রতিনিধিকে জানায়, 'প্রতিদিন ভোরে ঘুম ভাঙতে না ভাঙতে ক্যাম্পাসে আসার জন্য শেওড়াপাড়া বাসস্ট্যান্ডে  লাইন দিয়ে থাকি। লাইন ঠেলে বাসে উঠেও বিহঙ্গ লাল বাসগুলোর হেলপারদের সাথে ২০ টাকা ভাড়া নিয়ে তর্কে জড়াতে হয়। যা একজন সাধারণ শিক্ষার্থীর জন্য বেদনাদায়ক।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড