• শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

রাকসু আন্দোলন মঞ্চের আলোচনায় প্রশাসনের বাধার অভিযোগ

  রাবি প্রতিনিধি ১৮ মার্চ ২০১৯, ১৬:৫৮

সংবাদ সম্মেলন
রাকসু আন্দোলন মঞ্চের সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) আন্দোলন মঞ্চের ‘কেমন বিশ্ববিদ্যালয় চাই’ শীর্ষক আলোচনা সভায় প্রশাসন বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন মঞ্চের নেতাকর্মীরা।

সোমবার (১৮ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আমতলায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তারা।

সংবাদ সম্মেলনে রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর বলেন, বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা মুক্ত মঞ্চে ‘কেমন বিশ্ববিদ্যালয় চাই’ শীর্ষক শিক্ষক শিক্ষার্থীদের ভাবনা নিয়ে রাকসু আন্দোলন মঞ্চ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিল। অনুষ্ঠানটি সম্পন্ন করার জন্য মুক্ত মঞ্চে অনুমতি দেওয়া হলেও পরবর্তীতে রাকসু আন্দোলন মঞ্চের অনুমতি বাতিল করেছে প্রশাসন। এ ব্যাপারে প্রক্টরের সাথে দেখা করতে চাইলে তিনি অস্বীকৃতি জানান ও কর্মসূচি বাতিল করার জন্য চাপ প্রয়োগ করেন এবং রাকসু আন্দোলন মঞ্চের কার্যক্রম বন্ধ করার জন্য হুমকি দিতে থাকেন।’

তিনি আরও জানান, পরবর্তীতে প্রক্টর দপ্তরে মুক্ত মঞ্চ বাতিল করে বিশ্ববিদ্যালয়ের যে কোনো জায়গায় কর্মসূচি পালনের অনুমতি চেয়ে আবেদন দিতে গেলে দপ্তরের এক কর্মকর্তা ‘জমা নেওয়া নিষেধ আছে’ জানিয়ে আবেদনপত্র জমা নিতে অস্বীকৃতি জানান। পরে ছাত্র উপদেষ্টাকে ফোন করে বিষয়টি অবহিত করলে তিনিও একই রকম উত্তর দেন এবং উপাচার্য স্যারের নিষেধ আছে বলে জানিয়ে দেন।

আলোচনা সভায় বাধা দেওয়ার বিষয়ে প্রশাসন সম্পর্কে আব্দুল মজিদ অন্তর বলেন, 'আমাদের আয়োজন ছিল ‘কেমন বিশ্ববিদ্যালয় চাই’ শীর্ষক শিক্ষক শিক্ষার্থীদের ভাবনা। যেখানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষকগণ উপস্থিত থাকবেন জেনেও বিশ্ববিদ্যালয় প্রশাসন ন্যূনতম সৌজন্য বোধ ও সহযোগিতা না করে স্বৈরাচারী ও অগণতান্ত্রিক পন্থা অবলম্বন করে আমাদের কর্মসূচি স্থগিত করতে বাধ্য করে। রাকসু নির্বাচনের দাবিতে শিক্ষার্থীরা যখন সোচ্চার হচ্ছে তখন প্রশাসন নির্বাচন না দেওয়ার পাঁয়তারা করছে। সংলাপের নামে মুলা ঝুলিয়ে সময়ক্ষেপণ করছে।

সংবাদ সম্মেলনে রাকসু আন্দোলন মঞ্চের নির্বাহী সমন্বয়ক শরিফ, ছাত্র ইউনিয়নের সভাপতি সাকিলা খাতুন, ছাত্র ফেডারেশনের রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাব্বত হোসেন মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"রাবি".*')) AND id<>52493 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড