• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে সম্মিলিত শিক্ষক সমাজের প্রতীকী অবস্থান

  জাবি প্রতিনিধি

১৮ মার্চ ২০১৯, ১৬:২০
জাবি
প্রতীকী অবস্থান (ছবি : দৈনিক অধিকার)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মেয়াদোত্তীর্ণ ডিন, সিন্ডিকেট, অর্থ-কমিটি ও অ্যাকাডেমিক কাউন্সিল নির্বাচনের তফসিল ঘোষণা এবং সহায়ক পরিবেশ নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের দাবিতে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেছে আওয়ামীলীগপন্থী শিক্ষকদের একাংশ, বিএনপি ও বামপন্থী শিক্ষকদের সংগঠন ‘সম্মিলিত শিক্ষক সমাজ’।

সোমবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

প্রতীকী অবস্থান কর্মসূচিতে শিক্ষক সমিতির সভাপতি ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার, সাধারণ সম্পাদক ও ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. সোহেল রানা, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমেদ, রসায়ন বিভাগের অধ্যাপক কৌশিক সাহা প্রমুখ বক্তব্য রা‌খেন।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, অনির্বাচিত উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যাক্ট ১৯৭৩ এর বিধিসমূহকে ক্রমাগত অবজ্ঞা করে চলেছেন। বিশ্ববিদ্যালয়ের মেয়াদোত্তীর্ণ ডিন, সিন্ডিকেট ও অর্থ-কমিটির নির্বাচন দিতে তিনি গড়িমসি করছেন। একাধিক বার ভারপ্রাপ্ত উপাচার্য ও রেজিস্ট্রারকে মেয়াদোত্তীর্ণ পর্ষদসমূহের নির্বাচন আয়োজন করার আইনি বাধ্যবাধকতা স্মরণ করিয়ে দিলেও আশানুরূপ ফল পাওয়া যায়নি। উপাচার্য অসুস্থ থাকলেই সব কাজ বন্ধ হয়ে থাকবে কেন? আমরা উপাচার্যের নিকট আহ্বান জানাই দ্রুত নির্বাচনের তফসিল ঘোষণা করা হোক।

এ দিকে, প্রতীকী অবস্থান কর্মসূচি শেষে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন তারা। নতুন কর্মসূচি অনুযায়ী আগামী ১৯ ও ২০ মার্চ ১০টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি ও গনসংযোগ, ২১ মার্চ পূর্ণদিবস কর্মবিরতি, ২৪ মার্চ দুপুর ১টায় কাল পতাকা ধারণ এবং ২৭ মার্চ শিক্ষক সমাজের সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড