• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

  পবিপ্রবি প্রতিনিধি

১৭ মার্চ ২০১৯, ২০:৫৭
র‍্যালি
বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে র‍্যালি (ছবি : দৈনিক অধিকার)

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) যথাযথ মর্যাদায় ও নানাবিধ কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোভাযাত্রা, দেয়ালিকা উন্মোচন, শিশু-কিশোর প্রতিযোগিতা, প্রামাণ্য চিত্র প্রদর্শনী এবং দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।

রবিবার (১৭ মার্চ) সকাল ৯টায় অ্যাকাডেমিক ভবনের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ ও উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ (ছবি : দৈনিক অধিকার)

এরপর ডিন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, বিভিন্ন অনুষদ, শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, ছাত্রলীগ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, বঙ্গবন্ধু সমন্বয় পরিষদ, বিভিন্ন হল প্রভোস্ট, বিভিন্ন হল শাখা ছাত্রলীগ, সেক্টর কমান্ডার্স ফোরাম, কর্মচারী পরিষদ, মাস্টার রোল শ্রমিক পরিষদ, সৃজনী বিদ্যা নিকেতনসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল সাড়ে ৯ টায় অ্যাকাডেমিক ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয় যা ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে অ্যাকাডেমিক ভবনে উক্ত দিবসের উপর একটি দেয়ালিকা উন্মোচন করা হয়। বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ ও মন্দিরে দোয়া প্রার্থনার আয়োজন রাখা হয়।

সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড