• শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপিত

  জাককানইবি প্রতিনিধি ১৭ মার্চ ২০১৯, ১৮:৪৩

র‍্যালি
বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন ও শিশু দিবসে জাককানইবি পরিবারের র‍্যালি (ছবি : দৈনিক অধিকার)

নানা আয়োজনে ও যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপিত হয়েছে।

রবিবার (১৭ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর শিক্ষক সমিতি, ডিন, কর্মকর্তা পরিষদ, হল এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্যের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গাহি সাম্যের গান মঞ্চের সামনে এসে শেষ হয়। গাহি সাম্যের গান মঞ্চে আলোচনা সভার আগে কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুলের কোমলমতি শিশুদের নিয়ে বিশালাকৃতির কেক কাটেন উপস্থিত অতিথিরা। এ সময় সঙ্গীত বিভাগের শিক্ষার্থীরা সঙ্গীত পরিবেশন করে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা আসন-১৭, সংসদ সদস্য (সংরক্ষিত) হাবিবা রহমান খান। উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সভায় আলোচক হিসেবে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি জনাব মো. শফিকুল ইসলাম এবং বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ড. সিদ্ধার্থ দে (সিধু)।

আরও বক্তব্য রাখেন- বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী-২০১৯ উদযাপন কমিটির সভাপতি ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সুব্রত কুমার দে এবং কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু এবং সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান রাকিব প্রমুখ।

থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক নুসরাত শারমিন তানিয়া এবং মো. আল জাবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। বক্তারা বঙ্গবন্ধুর জীবন, আদর্শ, ত্যাগ ও অবদান নিয়ে আলোচনা করেন। বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়া সকালে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগে ত্রিশাল পৌরসভার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর ভাষণ পাঠ, চিত্রাঙ্কন, রচনা এবং সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"জাককানইবি".*')) AND id<>52325 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড