• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ডুয়েটে দিনব্যাপী কর্মসূচি

  ডুয়েট প্রতিনিধি

১৭ মার্চ ২০১৯, ১৮:২৮
পুষ্পস্তবক
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ (ছবি : দৈনিক অধিকার)

যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী পালন করেছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর।

রবিবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন, প্রশাসনিক ভবন, লাইব্রেরি ভবন ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির মধ্যে আরও ছিল- ডুয়েটে অবস্থিত ঢাকা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলের শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর রচনা প্রতিযোগিতা, বিশেষ আলোচনা অনুষ্ঠান, শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং দুপুরে বিশ্ববিদ্যালয়ের মসজিদে বিশেষ মোনাজাত।

এরপর ছাত্রছাত্রীদের অংশগ্রহণে ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন দর্শন’ শীর্ষক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিকেলে বঙ্গবন্ধুর ঘটনাবহুল জীবনের উপর চিত্র প্রদর্শনী করা হয়। এছাড়া সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবন ও দর্শনের উপর ডকুমেন্টারি প্রদর্শন কর হয়। অনুষ্ঠানগুলোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড