• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত

  যবিপ্রবি প্রতিনিধি

১৭ মার্চ ২০১৯, ১৭:৫৬
ফুলেল শ্রদ্ধা
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, মিলাদ মাহফিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা আয়োজনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ পালন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

রবিবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে যবিপ্রবির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন শ্রদ্ধা নিবেদন করেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তাবৃন্দ, কর্মচারী সমিতি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

কেক কাটা শেষে যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বাচ্চাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে প্রধান অতিথির বক্তব্য দেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

বাচ্চাদের উদ্দেশ্যে তিনি বলেন, 'আগামী দিনের এস এম সুলতান তোমাদের মধ্য থেকে জন্মগ্রহণ করবে, আগামী দিনের জয়নুল আবেদীন তোমাদের মধ্য থেকে জন্মগ্রহণ করবে। দেশ যদি আবার কোনো বিপদ বা সংকটে পড়ে তাহলে তোমাদের মধ্য থেকেই জন্মগ্রহণ করতে পারে আরেক বঙ্গবন্ধু। তারাই দেশকে সংকট থেকে বের করে নিয়ে আসবে। তোমাদের কাছে আহ্বান রাখছি, এই দেশকে তোমরাই সোনার বাংলা হিসেবে গড়ে তুলবে'।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা (ছবি : দৈনিক অধিকার)

কিছু দিন আগে যবিপ্রবি সংলগ্ন শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বার্ষিক বনভোজনের গাড়ি সড়ক দুর্ঘটনায় পড়লে প্রতিষ্ঠানটির কয়েকজন ছাত্রী হতাহতের শিকার হন। অনুষ্ঠানে তাদের চিকিৎসা সেবার জন্য প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষকের হাতে আর্থিক সহায়তা তুলে দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীবৃন্দ। একই সময়ে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতি তাদের দুজন কর্মচারীকে আর্থিক সহায়তা দেন।

বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আকরামুল ইসলাম।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড