• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৮ মার্চ থেকে শাবিপ্রবির সিইপি বিভাগের রজত জয়ন্তী

  শাবি প্রতিনিধি

১৬ মার্চ ২০১৯, ২১:৩৪
সংবাদ সম্মেলন
রজত জয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

২৫ বছর পূর্তি উপলক্ষে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের দু'দিনব্যাপী রজত জয়ন্তী উৎসব আগামী ২৮ ও ২৯ মার্চ অনুষ্ঠিত হবে।

শনিবার (১৬ মার্চ) দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের সিইপি বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন সিইপি রজত জয়ন্তী উৎসবের আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান।

সংবাদ সম্মেলনে অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান বলেন, 'আগামী ২৮ মার্চ সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ২ দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে সিইপি বিভাগের প্রধান অধ্যাপক ড. ইঞ্জি. সালমা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ইমেরিটাস অধ্যাপক ড. ইকবাল মাহমুদ। এদিকে অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের সিইপি বিভাগের প্রতিষ্ঠাতা প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদিন ও দ্য ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ারস, বাংলাদেশ (আইইবি) এর সভাপতি ইঞ্জিনিয়ার মো আব্দুস সবুর প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।

রজত জয়ন্তী উৎসবের আয়োজন নিয়ে সদস্য সচিব অধ্যাপক ড. মো. সালাতুল ইসলাম মজুমদার বলেন, বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দুই দিনব্যাপী এই অনুষ্ঠান সাজানো হয়েছে। তন্মধ্যে রেজিস্ট্রেশন, উদ্বোধনী অনুষ্ঠান, আনন্দ র‌্যালি, ফটো সেশন, ওপেন স্টেজ প্রোগ্রাম, গেম শো, পিঠা উৎসব, অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন, বিভাগ ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আলোচনা, পুরষ্কার বিতরণী ও বিভাগের শিক্ষার্থীদের নিজস্ব পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে সিইপি বিভাগের প্রধান অধ্যাপক ড. ইঞ্জি. সালমা আক্তার, অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, সদস্য সচিব অধ্যাপক ড. মো. সালাতুল ইসলাম মজুমদার, রেজিস্ট্রেশন কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, সহযোগী অধ্যাপক মো. মুহিবুল আলম, সহযোগী অধ্যাপক ড. মো. জাকির হোসেন, প্রভাষক দেলোয়ার হোসেন পিথিত ছিলেন।

অনুষ্ঠানের স্পন্সর হিসেবে রয়েছে- প্যাসিফিক জিন্স, এমবিএম গার্মেন্টস, ইপিক গ্রুপ, বেঙ্গল গ্রুপ, রিজেন্সি, উইনিক সল্যুশন, সিলেট গ্যাস ফিল্ড লি., প্যারামাউন্ট টেক্সটাইল, কেমিটেক ও বেঙ্গল টেকনোলজি এন্ড ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েটস প্রমুখ। উল্লেখ্য, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য ও সাবেক ও বর্তমান শিক্ষার্থী নিয়ে এ ধরণের আয়োজন করছে সিইপি বিভাগ।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড