• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ঢাকা হাফ ম্যারাথনে চ্যাম্পিয়ন জাবি শিক্ষার্থীরা

  জাবি প্রতিনিধি

১৬ মার্চ ২০১৯, ১৫:১২
জাবি
জাবির বিজয়ী শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত ঢাকা হাফ ম্যারাথন-২০১৯ এ প্রথম হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) শিক্ষার্থী মাহফুজুল হক শাওন। অপরদিকে, মিনি ম্যারাথনে প্রথম হয়েছেন বিশ্ববিদ্যালয়টির পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মীর রাসেল।

হাফ ম্যারাথনে অংশ নিয়ে প্রথম হওয়া মাহফুজুল হক শাওন দৌড় শেষ করতে ১ ঘণ্টা ২৪ মিনিট ১০ সেকেন্ড নেন। মিনি ম্যারাথনে অংশ নিয়ে প্রথম হওয়া পদার্থ বিজ্ঞান বিভাগের মীর রাসেল দৌড় শেষ করতে সময় নেন ৩০ মিনিট ২০ সেকেন্ড।

এছাড়া, মিনি ম্যারাথনে ষষ্ঠ স্থান অর্জন করেছেন দর্শন বিভাগের তৌহিদ অনিক এবং দশম স্থান অর্জন করেছেন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আকাশ সরকার।

শুক্রবার (১৫ মার্চ) রাজধানীর হাতিরঝিলে ভোর ছয়টা থেকে নয়টা পর্যন্ত হাফ এবং মিনি দুটি আলাদা বিভাগে প্রতিযোগীরা ম্যারাথনে অংশ নেন। প্রতিযোগিতায় ১ হাজার ২০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন যাদের মধ্যে ২০টি দেশের প্রায় ১০০ জন বিদেশী নাগরিকও ছিলেন।

প্রসঙ্গত, মাহফুজুল হক শাওন সম্প্রতি ভারতে অনুষ্ঠিত আন্তর্জাতিক দৌড় প্রতিযোগিতা ‘আলট্রা টাফম্যান ডেজার্ট চ্যাম্পিয়নশিপ জয়সালমির-২০১৮’ এবং ‘টাটা স্টিল কলকাতা ২৫ কিমি-২০১৮’ শেষ করে দেশে ফিরেছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অ্যাথলেটিকস টিমের এই সদস্য ২০১৮ সালের মার্চে অনুষ্ঠিত ‘ঢাকা হাফ ম্যারাথন’-এ ৬৫০ জন প্রতিযোগীর মধ্যে তৃতীয় হয়েছিলেন।

আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড