• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

শিশুদের বেড়ে ওঠার ক্ষেত্রে মায়ের ভূমিকা গুরুত্বপূর্ণ : ইবি উপাচার্য

  ইবি প্রতিনিধি ১৬ মার্চ ২০১৯, ১১:৪১

ইবি
বক্তব্য রাখছেন ইবি উপাচার্য (ছবি : সংগৃহীত)

শিশুদের বেড়ে ওঠার ক্ষেত্রে মায়ের ভূমিকা গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। ঝিনাইদহের শৈলকূপায় ওয়ালিউজ্জামান ফাউণ্ডেশনেরর উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান, স্মরণসভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন ইবি উপাচার্য।

শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যায় শৈলকূপা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজশাহী বি আই টির সাবেক পরিচালক ড. কে.এম ওয়ালিউজ্জামানের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের সভাপতি ও ড্যাফোডিল ইউনিভার্সিটির অধ্যাপক জ্বালানী বিশেষজ্ঞ ড. এম শামসুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

প্রধান অতিথির বক্তব্যে ড. রাশিদ আসকারী বলেন, বিগত ১০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে বৈল্পবিক পরিবর্তন সাধন করেছেন। কোমলমতি শিশুদের স্বাভাবিক পরিবেশে বেড়ে ওঠার প্রতি গুরুত্বারোপ করেন, এক্ষেত্রে মায়েদের ভূমিকাকে অনেক বড় বলে মনে করেন তিনি। এছাড়া, তদেরকে দিয়ে জিপিএ ৫ পাওয়ার লড়াইয়ে অবতীর্ণ হলে মনোবিকাশ বাধাগ্রস্ত হবে বলে মনে করেন তিনি। তিনি আরও বলেন ড. ওয়ালিউজ্জামান তার ইতিবাচক কর্মকাণ্ডের জন্য আগামী প্রজন্মের কাছে অনুকরণীয় হয়ে থাকবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) এস. এম. আবদুল লতিফ। উল্লেখ্য প্রতিবারের মতো এবারও ৪৫ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে।

আরএআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"ইবি".*')) AND id<>52021 ORDER BY id DESC LIMIT 0,5

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড