• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ভাবি সমান, হই চৌকস, বদলাই নতুনে’

  জাবি প্রতিনিধি

১৩ মার্চ ২০১৯, ০৯:২৬
জাবি
শোভাযাত্রা অনুষ্ঠিত (ছবি : দৈনিক অধিকার)

‘ভাবি সমান, হই চৌকস, বদলাই নতুনে’ প্রতিপাদ্যকে সামনে রেখে উৎসবমুখর পরিবেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উদযাপিত হলো আন্তর্জাতিক নারী দিবস। মঙ্গলবার (১২ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্যের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম। উদ্বোধন শেষে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের নেতৃত্বে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

উদ্বোধনকালে অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, ‘নারীর ক্ষমতায়ন ও অগ্রযাত্রায় নারী ও পুরুষ উভয়কেই একযোগে কাজ করতে হবে। নারী ও পুরুষ পরস্পর সঙ্গী। কেউ কারো থেকে বিচ্ছিন্ন নয় এবং বিচ্ছিন্ন থাকতে পারেন না। সেজন্য পারস্পারিক সম্মান ও শ্রদ্ধার সঙ্গে এগিয়ে যাওয়া জরুরি। তিনি আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।’

আনন্দ শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে গিয়ে শেষ হয়। বেলা ১১টায় জহির রায়হান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক এবং আলোচক ছিলেন প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এ কে এম শাহনাওয়াজ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রাশেদা আখতার। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারি এবং জাবি স্কুল ও কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, গত ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালিত হলেও কিছু কারণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সেদিন দিবসটি পালন করা হয়নি। ফলে মঙ্গলবার প্রশাসনের পক্ষ থেকে দিবসটি পালন করা হলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড