• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবিতে এনএফএস ৫ম ব্যাচের ইন্টার্নশিপের যাত্রা শুরু

  পবিপ্রবি প্রতিনিধি

১০ মার্চ ২০১৯, ১০:৩০
পবিপ্রবি
এনএফএস ৫ম ব্যাচের শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ইউনিসেফের উদ্যোগে চার দিনব্যাপী প্লানিং অ্যান্ড ডিজাইনিং অব কমিউনিটি নিউট্রিশন অ্যাসেসমেন্ট ফর নিউট্রিশন প্রোগ্রামিং কর্মশালার মধ্য দিয়ে নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স (এনএফএস) অনুষদের শিক্ষার্থীদের ছয় মাসব্যাপী ইন্টার্নশিপের যাত্রা শুরু হয়েছে।

শনিবার (৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সেমিনার রুমে এনএফএস অনুষদের ৫ম ব্যাচের শিক্ষার্থীদের উপস্থিতিতে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ। তিনি তার বক্তব্য এই অনুষদের পুষ্টি সম্পর্কীয় গবেষণা এবং বর্তমান সরকারের খাদ্য নিরাপত্তা অর্জনের সফলতা তুলে ধরেন।

কর্মশালার বিশেষ অতিথি বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস বলেন, ‘খাদ্য নিরাপত্তায় বাংলাদেশ আজ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে তাই ভবিষ্যতে পুষ্টি নিরাপত্তা অর্জনেও পুষ্টি বিজ্ঞানীদেরকে এগিয়ে আসতে হবে।’

কর্মশালায় বরিশাল বিভাগীয় জনগোষ্ঠীর পুষ্টি ও স্বাস্থ্যমান উন্নয়নে ইউনিসেফের বিগত কার্যক্রম ও ভবিষ্যেত পরিকল্পনা তুলে ধরেন বিশেষ অতিথি ইউনিসেফ বরিশাল বিভাগীয় প্রধান এ এইচ তৌফিক আহমেদ। এছাড়াও কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পরিচালক ড. মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

কর্মশালায় উপস্থিত ইন্টার্ন শিক্ষার্থী মো. ইফরাদ আলম ইউনিসেফের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, ‘অর্জিত জ্ঞানের বাস্তব প্রতিফলন ঘটাতে ইউনিসেফের এ উদ্যোগে আমাদের অ্যাকাডেমিক শিক্ষাকে আরো ত্বরান্বিত করবে।’

ছয় মাসব্যাপী এ ইন্টার্নশিপের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী দুমকি উপজেলার মা, শিশু ও কিশোরীদের পুষ্টি ও স্বাস্থ্য সম্পৃক্ত তথ্য উপাত্ত সংগ্রহ করবে শিক্ষার্থীরা।

কর্মশালায় সভাপতিত্ব করেন এনএফএস অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপত ড. গোলাম রব্বানী আকন্দ। সমাপনীয় বক্তব্য রাখেন কমিউনিটি হেলথ অ্যান্ড হাইজিন বিভাগের সহকারী অধ্যাপক লিটন চন্দ্র সেন।

আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড