• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের প্রথম নারী উপাচার্যের ছয় বছরে পদার্পণ

  জাবি প্রতিনিধি

০৪ মার্চ ২০১৯, ০৮:২৫
জাবি
জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম (ছবি : সংগৃহীত)

দায়িত্ব গ্রহণের পাঁচ বছর অতিক্রম করে ছয় বছরে পদার্পণ করেছেন দেশের প্রথম নারী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

২০১৪ সালের ২ মার্চ অধ্যাপক ড. ফারজানা ইসলাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১৮তম উপাচার্য হিসেবে দায়িত্ব নেন। প্রথম মেয়াদে সফলতার সঙ্গে দায়িত্ব পালনের ফলে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করায় বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ ২০১৮ সালের ২ মার্চ চার বছরের জন্য পুনরায় তাকে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব দেন। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের এক বছর অতিবাহিত করলেন অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

শনিবার (২ মার্চ) অধ্যাপক ড. ফারজানা ইসলামের দ্বিতীয় মেয়াদের প্রথম বর্ষ পূর্তি হয়। শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় রবিবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিসহ বিভিন্ন বিভাগ ও সংগঠন উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

মোট পাঁচ বছরের দায়িত্ব পালনকালে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও ভৌত অবকাঠামো উন্নয়নে যে অবদান রেখেছেন, সকলে তার উচ্ছ্বসিত প্রশংসা করেন। শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা আশা প্রকাশ করেন, দ্বিতীয় মেয়াদের অবশিষ্ট সময়ে তিনি বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের একটি আদর্শ বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হবেন।

অভিনন্দনের জবাবে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করে লক্ষ্য পূরণে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

আরও পড়ুন : র‌্যাগিংয়ের অভিযোগে জাবির ৭ শিক্ষার্থী বহিষ্কার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড