• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

র‌্যাগিংয়ের অভিযোগে জাবির ৭ শিক্ষার্থী বহিষ্কার

  জাবি প্রতিনিধি

০৩ মার্চ ২০১৯, ২১:২৩
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

র‌্যাগিংয়ের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৭ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা সবাই পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের ৪৭তম আবর্তনের শিক্ষার্থী।

রবিবার (৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- জাহানারা ইমাম হলের শিক্ষার্থী কিফায়াত সাদমান ইশাদি ও রুবাইয়া বিনতে হাশেম, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের শিক্ষার্থী অংকন ভদ্র, সাইফুর রহমান সরকার, নাজ্জাশি সুলতান এবং মওলানা ভাসানী হলের শিক্ষার্থী রাকিব হোসেন ও তানভীর আহমেদ শুভ।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, 'র‌্যাগিংয়ের অভিযোগে ৭ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সাময়িক বহিষ্কার থাকাকালীন তারা হলে অবস্থান ও ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।'

এদিকে র‌্যাগিংয়ের এই ঘটনা অধিক তদন্তের জন্য নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশেদা আখতারকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আরও রয়েছেন গণিত বিভাগের অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মজিবর রহমান, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শফি মুহাম্মদ তারেক ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হোসনে আরা।

এর আগে গত সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর তিনটার দিকে জাহাঙ্গীরনগর স্কুল অ্যান্ড কলেজ মাঠে র‍্যাগিংয়ের এই ঘটনা ঘটে। পরে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রোক্টরিয়াল টিম ঘটনাস্থলে গেলে ৪৭তম ব্যাচের শিক্ষার্থীরা বাইকে করে পালিয়ে যায়। এ সময় ৪৮তম ব্যাচের এক ছাত্রী প্রোক্টরের কাছে অভিযোগ করেন এবং জানান, ৪৭তম ব্যাচের শিক্ষার্থীরা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড