• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সারাদেশে ৫ মডেল কলেজের মধ্যে তৃতীয় উত্তরবাংলা কলেজ

  জিকেসি প্রতিনিধি

০৩ মার্চ ২০১৯, ১২:০০
উত্তরবাংলা কলেজ
উত্তরবাংলা কলেজের অধ্যক্ষের হাতে সম্মাননা সনদ ও পুরস্কার প্রদান করছেন শিক্ষামন্ত্রী (ছবি : সংগৃহীত)

জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ পারফরমেন্স র‌্যাংকিং-২০১৭ এ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তরবাংলা কলেজকে বেসরকারি কলেজের মধ্যে রংপুর বিভাগে সেরা স্থান ঘোষণা করা হয়েছে। এছাড়া, সারাদেশের ৫টি মডেল কলেজের মধ্যে তৃতীয় স্থানে অবস্থান করছে কলেজটি।

শনিবার (২ মার্চ) সকালে ঢাকার সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি উত্তরবাংলা কলেজের অধ্যক্ষ এএসএম মনওয়ারুল ইসলামের হাতে সম্মাননা সনদ ও পুরস্কার প্রদান করেন।

এতে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সোহরাব হোসাইন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর রশীদ।

কলেজগুলোর দেওয়া তথ্যের ভিত্তিতে এই র‌্যাংকিং করা হয়েছিল মর্মে এক প্রশ্নের জবাবে উত্তরবাংলা কলেজের অধ্যক্ষ এএসএম মনওয়ারুল ইসলাম জানান, শুধু স্ব-মূল্যায়ন তা বলা যাবে না।

র‌্যাংকিং বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরকারি-বেসরকারি কলেজের কার্যক্রম প্রত্যক্ষ ও পরোক্ষভাবে তত্বাবধান ও পরিদর্শন করে থাকেন।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রথমবারের মতো জাতীয় বিশ্ববিদ্যালয় অন্তর্ভুক্ত সরকারি ও বেসরকারি কলেজসমূহের মধ্যে পারফরমেন্স র‌্যাংকিং-এ উত্তরবাংলা কলেজ রংপুর বিভাগে ষষ্ঠ স্থানে ছিল। ২০১৬ সালে ৫ম স্থান ঘোষণা করা হয়।

আরও পড়ুন : দেশ সেরার তালিকায় ২য় বরিশালের বিএম কলেজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড