• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে নওয়াব ফয়জুন্নেসা হলের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত

  জাবি প্রতিনিধি

০১ মার্চ ২০১৯, ১৬:৩৮
পুনর্মিলনী
পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন (ছবি : সংগৃহীত)

‘স্মৃতির বর্তমানে, হৃদয়ের টানে’ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মেয়েদের নওয়াব ফয়জুন্নেসা হলের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ মার্চ) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পায়রা ও বেলুন উড়িয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠান উদ্বোধন কালে তিনি বলেন, 'মেয়েদের হলের মধ্যে এটি প্রথম পুনর্মিলনী যা সত্যিই প্রশংসার দাবি রাখে। কিন্তু পুনর্মিলনী মানে শুধু ভালো শাড়ি ও গহনা পড়া না বরং এটি আমাদের সকলের সাথে সকলের একটা সম্পর্ক স্থাপনের অনুষ্ঠান।'

পুনর্মিলনী উপলক্ষে র‍্যালি (ছবি : সংগৃহীত)

এ সময় তিনি তাকে এবং হলের সাবেক শিক্ষার্থী যারা ভালো ভালো অবস্থানে আছেন তাদেরকে ছাপিয়ে আরও ভালো অবস্থানে যাওয়ার জন্য বর্তমান শিক্ষার্থীদেরকে উপদেশ দেন।'

পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধনের পর কেক কাটা হয়। তারপর একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি নওয়াব ফয়জুন্নেসা হলের সামনে থেকে শুরু হয়ে চৌরঙ্গী, পরিবহণ চত্বর, প্রশাসনিক ভবন, শহীদ মিনার, অমর একুশে, টারজান পয়েন্ট ও মেয়েদের হলসমূহ প্রদক্ষিণ করে ফয়জুন্নেসা হলের সামনে এসে শেষ হয়।

র‌্যালি ছাড়াও দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে ছিল সাবেক শিক্ষার্থীদের ক্যাম্পাস ভ্রমণ, স্মৃতিচারণ প্রভৃতি।

শিক্ষার্থীদের উল্লাস (ছবি : সংগৃহীত)

এছাড়া সন্ধ্যা ৭টায় ব্যান্ডদল ‘চিরকুট’ এর কনসার্ট অনুষ্ঠিত হবে এবং বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এবং নওয়াব ফয়জুন্নেসা হলের প্রথম প্রাধ্যক্ষ অধ্যাপক ফরিদা আখতারকে বিশেষ সম্মাননা প্রদান করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড