• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তঃবিভাগীয় ফুটবল

ওবা মং চমকে চ্যাম্পিয়ন গণবির ইংরেজি বিভাগ

  গণবি প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:৪২
ফাইনাল ম্যাচ
বল দখলের লড়াই (ছবি : দৈনিক অধিকার)

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গণবি) আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ইংরেজি বিভাগ।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে ফিজিওথেরাপি বিভাগকে ৫-৪ ব্যবধানে হারিয়ে শিরোপা নিশ্চিত করে ইংরেজি বিভাগ।

বৃষ্টি ভেজা আমেজে শুরু হয় ফাইনাল ম্যাচ। সময়ের সাথে সাথে দর্শক উপস্থিতি বাড়তে থাকে। উত্তেজনায় ঘেরা ফাইনালে উভয় দলের খেলোয়াড়ই স্কোর করার একাধিক সুযোগ পায়। ম্যাচের শুরুতেই দারুণ সুযোগ পান ইংরেজি বিভাগের খেলোয়াড় হৃদয়, কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেন নি তিনি।

প্রথমার্ধের ১৪ মিনিটে দারুণ সুযোগ পান ফিজিওথেরাপির অধিনায়ক প্রিয়াস। প্রথমার্ধ শেষ হয় গোল শূন্য ব্যবধানে। দ্বিতীয়ার্ধেও বেশ কিছু সুযোগ পান ইংরেজি বিভাগের অধিনায়ক মোস্তাফিজুর। কিন্তু সফলতা পাননি। এছাড়া আরও কিছু সুযোগে ব্যর্থ হন ইংরেজি বিভাগের ইমরোজ এবং ফিজিওথেরাপি’র ১০ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড়। ফলে নির্ধারিত সময় শেষে স্কোর গোলশূন্য থাকলে খেলা গড়ায় টাইব্রেকারে।

নয় শটের রোমাঞ্চকর টাইব্রেকারে টানা চারবারের ফাইনালিস্ট ইংরেজি বিভাগ ৫-৪ ব্যবধানে ১০ বছর পরে ফাইনালে জায়গা করে নেওয়া ফিজিওথেরাপিকে হারিয়ে জয়ী হয়।

চরম উত্তেজনায় ভরা ম্যাচে বিভাগের বিভাগের জয়ে চমক আনে নয় নাম্বারে টাইব্রেকার শট নিতে আসা ওবা মং। তার শটেই নিশ্চিত হয় বিভাগের বিজয়। এর আগে পাঁচটি করে শট নিয়ে উভয় দল ৪-৪ ব্যবধানে সমতায় থাকে। এরপরে আবারও শট নেন উভয় দলের একজন করে খেলোয়াড়। এবারে তিন ধাপ পাড় হলেও ব্যবধান কেউই এগিয়ে নিতে পারেন নি। নয় নাম্বারে শট নিতে আসেন ফিজিওথেরাপি বিভাগের গোল রক্ষক রায়হান, ব্যর্থ হন তিনিও। ইংরেজি বিভাগে হয়ে নবম শট নিতে আসেন ওবা মং, আর তার পায়ের শট থেকেই শেষ হাসি হাসে ইংরেজি বিভাগ।

ফাইনালে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন ফিজিওথেরাপির অধিনায়ক আশফাকুর রহমান প্রিয়াস। টুর্নামেন্ট জুড়ে অসাধারণ পারফরম্যান্স করে ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার জিতে নেন ইংরেজি বিভাগের মোস্তাফিজুর রহমান। এছাড়া সেরা গোলদাতা হিসেবে নির্বাচিত হয় সেমিফাইনালে বিদায় নেওয়া ফার্মেসি বিভাগের মীম।

বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন। এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ডা. লায়লা পারভিন বানু, ক্রীড়া কমিটির সভাপতি মো. রফিকুল আলম, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্ত্তুজা আলী বাবু, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. করম নেওয়াজ, কেন্দ্রীয় ছাত্র সংসদের সহসভাপতি (ভিপি) মো. জুয়েল রানা সহ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড