• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামীকাল জাবি প্রেস ক্লাব নির্বাচন, লড়ছেন যারা

  জাবি প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৭
জাবি প্রেস ক্লাব
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব (ছবি : সম্পাদিত)

আগামীকাল মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের সংগঠন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে ক্যাম্পাসে চলছে শেষ মুহূর্তের প্রচারণা ও দৌড়ঝাঁপ। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে বিরাজ করছে উৎসাহ-উদ্দীপনা।

ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে প্রধান নির্বাচন কমিশনার ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. আলমগীর কবির।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রেস ক্লাব কক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১২ টি পদের বিপরীতে ১৮ জন প্রার্থী লড়ছেন। এর মধ্যে প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শূন্য আসনে ১ জন ও সহ কার্যকরী পদে ৩ জন প্রার্থী নির্বাচিত হতে চলছে।

ভোট গ্রহণের মাধ্যমে গুরুত্বপূর্ণ মোট ৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা হতে যাচ্ছে। যার মধ্যে রয়েছে সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, কোষাধ্যক্ষ এবং দপ্তর সম্পাদক পদ।

এবছর নির্বাচনে সভাপতি পদে লড়ছেন চ্যানেল আই অনলাইন পত্রিকার জাবি প্রতিনিধি মাহমুদুল হক সোহাগ (সাংবাদিকতা, ৪৩ ব্যাচ) ও দৈনিক যায়যায় দিনের জাবি প্রতিনিধি মো. মূসা (অর্থনীতি বিভাগ, ৪৩ ব্যাচ); সাধারণ সম্পাদক পদে দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার জাবি প্রতিনিধি মো. শাহিনুর রহমান শাহিন (সাংবাদিকতা, ৪৪ ব্যাচ) ও ঢাকা টাইমস পত্রিকার জাবি প্রতিনিধি রাইয়ান বিন আমিন (সাংবাদিকতা, ৪৩ ব্যাচ); সহসভাপতি পদে পাটগ্রাম টাইমসের জাবি প্রতিনিধি দেবজ্যোতি ঘোষ (সাংবাদিকতা, ৪৩ ব্যাচ) ও পাবলিক নিউজ বিডির জাবি প্রতিনিধি মো. আবু সায়েম (প্রত্নতত্ত্ব, ৪৩ ব্যাচ); যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দৈনিক অধিকারের জাবি প্রতিনিধি আরিফুল ইসলাম আরিফ (সাংবাদিকতা, ৪৪ ব্যাচ) ও বার্তা বাজারের জাবি প্রতিনিধি মো. রায়হান চৌধুরী (আন্তর্জাতিক সম্পর্ক, ৪৩ ব্যাচ); সাংগঠনিক সম্পাদক পদে অমৃত বাজার পত্রিকার জাবি প্রতিনিধি মল্লিক কুমার বিশ্বাস (সাংবাদিকতা, ৪৪ ব্যাচ) ও বিডি টাইমসের জাবি প্রতিনিধি অরিত্র চন্দ্র দাস (আইন, ৪৪ ব্যাচ) এবং কোষাধ্যক্ষ পদে একুশ নিউজ২৪.কম পোর্টালের জাবি প্রতিনিধি আল আমিন (সাংবাদিকতা, ৪৪ ব্যাচ) ও বাংলা পেইজের জাবি প্রতিনিধি সাগর কর্মকার (চারুকলা, ৪৪ ব্যাচ) এবং দপ্তর সম্পাদক পদে দৈনিক খোলা কাগজের জাবি প্রতিনিধি মো. শুভ আনোয়ার (সাংবাদিকতা, ৪৫ ব্যাচ) ও এডুকেশন টাইম বিডির জাবি প্রতিনিধি হাসান তানভীর (ইংরেজি, ৪৫ ব্যাচ)।

নির্বাচনের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো. আলমগীর কবির বলেন, 'গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ক্যাম্পাস বাসীকে উপহার দেওয়াই আমাদের মূল লক্ষ্য। সকলের অংশগ্রহণে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে যাতে নির্বাচন অনুষ্ঠিত হয় সেজন্য আমরা আপ্রাণ চেষ্টা করবো।'

এ সময় তিনি ভোট দান কালে ভোটারদের নিজস্ব ৫টি পরিচয়পত্রের (হল কার্ড, লাইব্রেরি কার্ড, বিভাগের পরিচয়পত্র, জাতীয় পরিচয়পত্র কিংবা সংবাদপত্রের পরিচয়পত্রের) অত্যন্ত যেকোনো একটি কার্ড ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো. আলমগীর কবির। এছাড়াও নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক মিরাজ রহমান খান ও নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক আকলিমা আক্তার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড