• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন সম্পন্ন

  নোবিপ্রবি প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৪
সমাবর্তন
নোবিপ্রবির দ্বিতীয় সমাবর্তন (ছবি : দৈনিক অধিকার)

অত্যন্ত উৎসবমুখর ও জাঁকজমকপূর্ণ পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন সম্পন্ন হয়েছে।

রবিবার (২৪ ফেব্রুয়ারি) বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই সমাবর্তন অনুষ্ঠিত হয়। সমাবর্তনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেয়ার আগে রাষ্ট্রপতির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট, অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণে সমাবর্তন শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা শেষে তিনি বিশ্ববিদ্যালয়ের দুটি হল উদ্বোধন করেন। এরপর শুরু হয় মূল অনুষ্ঠান পর্ব।

সমাবর্তনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক ও বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে আচার্য বলেন, 'আজকের দিনটি তোমাদের জীবনের এক গৌরবোজ্জ্বল দিন। এই দিনে তোমরা আনুষ্ঠানিকভাবে শিক্ষাজীবনের অর্জিত জ্ঞান ও মেধা নিয়ে কর্মজীবনের প্রতি পা বাড়াবে। মনে রাখবে ব্যক্তি তার কর্মের মাধ্যমে নিজ, পরিবার, সমাজ তথা রাষ্ট্রের কল্যাণ সাধনে নিয়োজিত হয়। ইতিবাচক কর্ম, মেধা, প্রজ্ঞা, পরিশ্রম ও স্বদেশ প্রীতি দিয়ে তোমরাই গড়ে তুলবে আধুনিক বাংলাদেশ।'

এবারের সমাবর্তনে ২হাজার ২৬৩ জনকে স্নাতক ডিগ্রি, ৪৪৫ জনকে স্নাতকোত্তর ডিগ্রি ও ২১৮ জনকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড