• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিবহন সংকট সমাধানে

পাবিপ্রবির পরিবহন পুলে যুক্ত হচ্ছে আরও ছয়টি বাস

  পাবিপ্রবি প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৪৬
নতুন বাস
নতুন ক্রয়কৃত বাস (ছবি : দৈনিক অধিকার)

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) পরিবহন সংকট সমাধানে শিক্ষার্থীদের জন্য আরও ছয়টি বাস ক্রয়ের উদ্যোগ নিয়েছে প্রশাসন। নতুন এই বাস ক্রয়ের প্রস্তুতি প্রায় শেষের দিকে।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে প্রশাসন এই উদ্যোগ নিয়েছে। এর আগে বিভিন্ন সময় ছাত্রলীগসহ সাধারণ শিক্ষার্থীরা পরিবহন সংকট সমাধানে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে। এ নিয়ে বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীরা আন্দোলনও করেছে।

পাবিপ্রবি’র পরিবহন পুল প্রশাসক মো. রাশেদুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিটল টাটার কাছ থেকে উন্মুক্ত দরপত্রের মাধ্যমে ১টি নতুন ৫২ সিটের বাস ক্রয় করা হয়েছে। আরও ৬টি বড় বাস ক্রয়ের প্রস্তুতি প্রায় শেষ প্রান্তে। সরকারি ক্রয় নীতিমালা পিপিআর-৮ মেনেই যানবাহন ক্রয় করা হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষকে প্রধান করে দুইজন বিশেষজ্ঞ সহ সাত সদস্যের একটি যানবাহন ক্রয় কমিটি রয়েছে।

পাবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ড. এম. রোস্তম আলী বলেন, এই বিশ্ববিদ্যালয়ে খুব অল্প সময় আমি যোগদান করেছি। এখানে পরিবহন সংকট দীর্ঘদিনের। আমি চেষ্টা করছি ছাত্র-ছাত্রীসহ সবার যাতায়াতের জন্য পরিবহন সংকট যেনো খুব দ্রুত সমাধান করা যায়। এ ব্যাপারে সবার সহযোগিতা চাই।'

বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ২১টি বিভাগে প্রায় সাড়ে ৪ হাজার ছাত্র-ছাত্রীর যাতায়াতের জন্য ২টি ডাবল ডেকার সহ ৯টি বড় বাস রয়েছে। এর মধ্যে নতুন ১টি বাস সহ ৫টি বাস বিশ্ববিদ্যালয়ের ক্রয় কৃত নিজস্ব। ডাবল ডেকার (বিআরটিসি) ২টি ও বড় ২টি বাস ভাড়ায় চালিত। নতুন বাসগুলো পরিবহন পুলে যুক্ত হলে পরিবহন সংকট অনেকাংশেই কবে যাবে জানিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড