• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

'মিক্সআপ বিতর্কে রানার্স আপ টিম এরিস্টটল

  বুটেক্স প্রতিনিধি

২২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২২
টিম এরিস্টটল
ক্রেস্ট গ্রহণ করছেন টিম এরিস্টটল এর লিডার এস এ সাগর (ছবি : সংগৃহীত)

'প্রান্ত লজিক ওয়ার মিক্সআপ বিতর্ক টুর্নামেন্ট'- ২০১৯ এ চ্যাম্পিয়ন হয়েছে টিম নিতসে। রানার্স আপ হয়েছে বুটেক্সের এস এ সাগরের দল এরিস্টটল। দলের অন্য দু'জন সদস্য হলো নুসরাত ফারিন ও জাকির। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন প্রাপ্তি, তৌফিক, আনিকা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফিলোসফি ডিবেট ক্লাবের উদ্যোগে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। মিক্সআপ বিতর্ক হওয়ায় এতে অংশগ্রহণকারী প্রতিযোগীদের লটারির মাধ্যমে উঠে আসা নামগুলোকে নিয়ে আলাদা আলাদা দল গঠন করতে হয়। দলগঠনে জাবি ফিলসফি ডিপার্টমেন্টের একজন, একজন পুরো জাহাঙ্গীরনগরের যেকোনো ডিপার্টমেন্ট থেকে এবং আরেকজন আইকন ডিবেটার জাবির বাইরে বাছাই করা হয়।

ফলে, ভিন্ন প্রতিষ্ঠানের হলেও টিম এরিস্টটলের হয়ে আইকন ডিবেটার হিসেবে অংশ নেয় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) এস এ সাগর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নুসরাত ফারিন ও দর্শন বিভাগের জাকির।

তিন সদস্যের দলে অন্য দুজন অভিজ্ঞতার দিকে একদম নবীন হওয়ায় ফাইনাল পর্যন্ত আসতে বেগ পেতে হয় টিম এরিস্টটলকে। এ ব্যাপারে বুটেক্সের বিতার্কিক শাকিল আহমেদ সাগর বলেন, 'আসলে ফাইনালে ওঠা টাই একটা বড় চ্যালেঞ্জ ছিল। অনেকগুলো ভালো টিম ছিল এখানে। সব মিলিয়ে ভালো লেগেছে আয়োজন। আমার আসলে নতুন নতুন টিম নিয়ে এক্সপেরিমেন্ট করতে ভালো লাগে। খুব ভালোভাবে সে সুযোগ পেয়েছি এখানে।'

শেষ পর্যন্ত ফাইনালে এলেও এবারের মতো তাদেরকে রানার্স আপ হয়ে ফিরতে হয়। পুরো টুর্নামেন্টে শ্রেষ্ঠ বিতার্কিকের খেতাব অর্জন করে দীপ্তি। এবারের এই আয়োজন দর্শন বিভাগের সদ্য প্রয়াত ৪৭ তম আবর্তনের ছাত্র 'প্রান্ত'কে উৎসর্গ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড