• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্সে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  বুটেক্স প্রতিনিধি

২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০০
প্রভাতফেরি
উপাচার্যের নেতৃত্বে প্রভাতফেরি (ছবি : দৈনিক অধিকার)

যথাযোগ্য মর্যাদায় মহান 'ভাষা শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস' পালন করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) পরিবার।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকালে জাতীয় পতাকা অর্ধনির্মিত করার মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা কালো ব্যাজ ধারণ করে। ব্যাজ ধারণ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে প্রভাত ফেরির যাত্রা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইঞ্জিনিয়ার অধ্যাপক মো. আবুল কাশেমের নেতৃত্বে প্রভাতফেরিটি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ প্রদক্ষিণ করে শহীদ তাজউদ্দীন আহমেদ স্মরণীর সাতরাস্তা ঘুরে পুনরায় শহীদ মিনারের সামনে এসে অবস্থান নেয়।

শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ (ছবি : দৈনিক অধিকার)

এরপর শহীদ মিনার বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য। উপাচার্যের পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন ছাত্র সংগঠন ও ক্লাবের প্রতিনিধিরা বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়া বুটেক্স ছাত্রলীগ সভাপতি নাজমুল আলম সাকিব ও সাধারণ সম্পাদক মাঈনুল ইসলাম লিংকন সহ বুটেক্স ছাত্রলীগের বিভিন্ন শাখার নেতৃবৃন্দরা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড