• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  রাবি প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৩
প্রভাতফেরি
শহীদ দিবসে রাবি প্রশাসনের প্রভাতফেরি (ছবি : দৈনিক অধিকার)

যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে উপাচার্যের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এরপর পর্যায়ক্রমে বিভিন্ন রাবি ছাত্রলীগ, সাংবাদিক সমিতি, পেশাজীবী সংগঠন, ছাত্র সংগঠন, ছাত্র রাজনৈতিক সংগঠনগুলো পুষ্পস্তবক অর্পণ করে। সকালে বিভিন্ন আবাসিক হল ও বিভাগ, পেশাজীবী সংগঠন ও প্রতিষ্ঠান, রাবি শিক্ষক সমিতি, মহিলা ক্লাব, রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুল, রাবি ছাত্রদলসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনগুলো প্রভাতফেরিসহ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

এদিন সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসন ভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলন করা হয়। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন চত্বরে চিত্রাঙ্কন ও বাংলা হস্তলিপি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, এতে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

অন্যান্য কর্মসূচির মধ্যে, কাজী নজরুল ইসলাম মিলনায়তনের পশ্চিম চত্বরে রাবি অফিসার সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও নিজ নিজ কার্যালয়ে সহায়ক কর্মচারী সমিতি, পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতি ও সাধারণ কর্মচারী ইউনিয়নের এবং কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাবি ইউনিট কমান্ডের আলোচনা সভা।

বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে কুরআন খানি ও মোনাজাত এবং সন্ধ্যায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। দিবসটির জন্য বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড