• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুয়েটে ‘সৃজনী সাহিত্য সম্মাননা-২০১৯’ অনুষ্ঠিত

  ডুয়েট প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৫
ডুয়েট
‘সৃজনী সাহিত্য সম্মাননা-২০১৯’ (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) প্রথমবারের মতো মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের চেতনায় ‘সময়ের নান্দনিক ভাবনা’ স্লোগানে ‘সৃজনী সাহিত্য সম্মাননা-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে সৃজনীর সভাপতি মো. রুবেল হোসেনের সূচনা বক্তব্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এতে ডুয়েটের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের কবিতা নিয়ে আশরাফুল আস্ট্রো সম্পাদিত যৌথ কাব্যগ্রন্থ ‘নৈঃশব্দে নক্ষত্র’ বইয়ের মোড়ক উম্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ নজরুল ইসলাম, বিশিষ্ট লেখক ও কলামিস্ট অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম আক্তারসহ আরও অনেকে।

ডুয়েট

‘নৈঃশব্দে নক্ষত্র’ বইয়ের মোড়ক উম্মোচন (ছবি : দৈনিক অধিকার)

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, একুশে ফেব্রুয়ারি আমাদের গর্ব। আমাদের শক্তি। বাংলা ভাষাকে মাতৃভাষা হিসেবে পাওয়া এই একুশের জন্য। বাঙালির এই শহীদ দিবস এখন আর ৫৬, ৯৭৭ বর্গ মাইলে সীমিত নয়। এর বিস্তার এখন বিশ্বময়। বিশ্ববাসীর কাছে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

আরও পড়ুন : জবিতে সাংবাদিক হামলার ঘটনায় নোবিপ্রবিসাসের নিন্দা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড