• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাকসু নির্বাচনে লড়ছেন দৃষ্টি প্রতিবন্ধী রবিউল

  ঢাবি প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৩
ঢাবি
মো. রবিউল (ছবি : সম্পাদিত)

‘আলোহীনরাই আলোকিত করবে ঢাবিকে’ এই স্লোগানকে সামনে রেখে আসন্ন ডাকসু নির্বাচনে লড়ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২য় বর্ষের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী মো. রবিউল। তিনি বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলের আবাসিক শিক্ষার্থী বলে জানা গেছে।

ডাকসু নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে জানাতে গিয়ে তিনি আক্ষেপ করে বলেন, ডাকসুতে ২২টির মতো সম্পাদকমণ্ডলীর পদ থাকলেও কেন বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীর জন্য প্রতিবন্ধী বিষয়ক সম্পাদক রাখা হলো না।

একজন অন্ধ হিসেবে জন্মগ্রহণ করেও কোনো প্রতিবন্ধকতায় থেমে যায়নি রবিউলের পদযাত্রা। তাই এবার বৈষম্যের বিরুদ্ধে আওয়াজ তুলতে তিনি লড়তে চান ডাকসু নির্বাচনে, প্রতিনিধিত্ব করতে চান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমস্ত বিশেষ চাহিদাসম্পন্ন মানুষের।

ইতোমধ্যে রবিউল ঢাকা বিশ্ববিদ্যালয় সূর্যসেন হল অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- কবি জসিম উদ্দিন হলের ১ম বর্ষের শিক্ষার্থী আব্দুল আল আমিন, বিজয় একাত্তর হলের সুজন চৌধুরীসহ আরও অনেক।

রবিউলের কাছে ডাকসু নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা কবে থেকে শুরু করবে জানতে চাইলে তিনি বলেন, আগামী (বৃহস্পতিবার) ২১ ফেব্রুয়ারির ১ম প্রহরে আমার সহপাঠী ও অনুসারীদের নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করব।

আরও পড়ুন : স্বতঃস্ফূর্তভাবেই চলছে ডাকসুর মনোনয়নপত্র সংগ্রহ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড