• রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

জাতির পিতার প্রতিকৃতিতে বুটেক্সের নব উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

  বুটেক্স প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৬

বুটেক্স
জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন (ছবি : দৈনিক অধিকার)

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক মো. আবুল কাশেম। বুধবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ও শ্রমের ফলেই আজকের এ বিশ্ববিদ্যালয়। ১৯৫৭ সালে যার ভিত গড়ে দেন বঙ্গবন্ধু। আমরা সবিনয়ে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।

তিনি আরও বলেন, দেশের রপ্তানি খাতে বিরাট ভূমিকা পালন করছে টেক্সটাইল শিল্প। এ শিল্পের আরও অগ্রগতির জন্য টেক্সটাইলে ক্যাডার অন্তর্ভুক্তকরণ অতীব গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রীর কাছে আপনাদের মাধ্যমে আমি এর জোর দাবি জানাচ্ছি। সঙ্গে সঙ্গে বুটেক্সের শিক্ষা ব্যবস্থাকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণে আমরা বদ্ধ পরিকর।

এ সময় উপস্থিত ছিলেন- জামালপুর-৫ আসনের নবনির্বাচিত সংসদ ও বুটেক্সের প্রাক্তন শিক্ষার্থী ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন এবং বুটেক্সের বিদায়ী উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার মাসউদ আহমেদ। আরও উপস্থিত ছিলেন- বুটেক্স ছাত্রলীগের সভাপতি নাজমুল আলম সাকিব ও সাধারণ সম্পাদক মাঈনুল ইসলাম লিংকনসহ ছাত্রলীগের অন্যান্য নেতা-কর্মী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের সংগঠন আইটিইটি, বিবিটিএ, বুটেক্সের শিক্ষক, ছাত্রছাত্রী ও কর্মকর্তা কর্মচারীরা।

প্রসঙ্গত, তৎকালীন পূর্ব পাকিস্তান প্রাদেশিক শিল্প ও শ্রমমন্ত্রী শেখ শেখ মুজিবুর রহমানের উদ্যোগে ১৯৫৭ সালে ইস্ট পাকিস্তান টেক্সটাইল ইনস্টিটটিউটে রূপান্তরিত হয় তৎকালীন নারিন্দা উইভিং স্কুল। যা প্রতিষ্ঠিত হয় ১৯২১ সালে। পরবর্তীতে দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭৮ সালে বাংলাদেশ টেক্সটাইল ইনস্টিটিউট হিসেবে নামকরণ করা হয়। পরবর্তীতে ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ইনস্টিটিউটকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করেন।

আরও পড়ুন : নোবিপ্রবির দ্বিতীয় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন যারা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"বুটেক্স".*')) AND id<>47483 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড