• সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫  |   ২৩ °সে
  • বেটা ভার্সন

ডাকসু নির্বাচন : ভিপি-জিএস পদে লড়বেন শোভন-রাব্বানী

  ঢাবি প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:১৮

ঢাবি
মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী (ছবি : সম্পাদিত)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি হিসেবে ছাত্রলীগ থেকে লড়বেন সংগঠনের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন। অন্যদিকে, জিএস হিসেবে লড়বেন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। বাংলাদেশ আওয়ামী লীগের এক সুত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে আনুষ্ঠানিকভাবে ছাত্রলীগের এই দুই শীর্ষনেতার মনোনয়ন ঘোষণা করবেন। ডাকসু ও হল সংসদ নির্বাচনে দলীয় প্যানেল নিয়ে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার চার শীর্ষ নেতার বৈঠক হয়েছে।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫টা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত এই বৈঠক হয়। জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক শেষে সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত ধানমণ্ডির জিগাতলায় একটি রেস্তোরাঁয় নিজেদের মধ্যে আলোচনা করেন ছাত্রলীগের চার শীর্ষ নেতা। সংবাদ মাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

বৈঠকে আলোচনার বিষয়ে রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, ‘আওয়ামী লীগের নেতাদের সঙ্গে আমরা দলীয় প্যানেল নিয়ে আলোচনা করেছি, তবে প্যানেল এখনো চূড়ান্ত হয়নি। আর নিজেদের মধ্যে আলাপে আমরা হল সংসদে কাদেরকে প্রার্থী করা যায়, তা নিয়ে আলোচনা করেছি। আমাদের সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে কয়েক দিনের মধ্যেই আমরা বসছি।’

একই বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সাংবাদিকদের কাছে বৈঠকের সত্যতা নিশ্চিত করে জানান, আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তারা নিজেদের মধ্যে সাংগঠনিক কর্মসূচি নিয়ে আলোচনা করেছেন।

বৈঠকসূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় হওয়া ওই বৈঠকে ডাকসু নির্বাচন সামনে রেখে ছাত্রলীগের করণীয়, সাংগঠনিক প্রক্রিয়া ও কার্যক্রম ইত্যাদি নিয়ে আলোচনা হয়। পরে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ধানমণ্ডির ওই রেস্তোরাঁয় সামনের দিনগুলোতে ছাত্রলীগের কর্মসূচি নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেন।

এ দিকে, মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে মনোনয়ন ফর্ম বিতরণ। আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হবে ডাকসু ও হল সংসদ নির্বাচন।

আরও পড়ুন : সিপিজে’র সনদ পেল নজরুল বিশ্ববিদ্যালয়ের ১৫৮ শিক্ষার্থী

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"ঢাবি".*')) AND id<>47433 ORDER BY id DESC LIMIT 0,5

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড