• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবিতে সাংবাদিক হামলার ঘটনায় নোবিপ্রবিসাসের নিন্দা

  নোবিপ্রবি প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:০১
নোবিপ্রবি
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ছবি : সংগৃহীত)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালীন সংবাদ সংগ্রহকালে বিশ্ববিদ্যালয় সাংবাদিদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অপরাধীদের দ্রুত শাস্তির দাবি করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস)।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সংগঠনের সভাপতি নাজমুস সাকিব সাদি ও সাধারণ সম্পাদক কামরুল হাসান শাকিম এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, সাংবাদিকদের ওপর হামলা, নির্যাতন এবং সাংবাদিক হত্যা এদেশে নতুন কিছু নয়। পেশাদারিত্ব এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে গেলেই বরাবরের মতোই স্বার্থান্বেষী মহলের রোষানলে পড়তে হচ্ছে সাংবাদিকদের। সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালায় জবি ছাত্রলীগের নেতাকর্মীরা। সাংবাদিকদের ওপর ক্ষমতাসীন রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের এ ধরনের হামলা ন্যাক্কারজনক এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার ক্ষেত্রে বাধা।

বিবৃতিতে তারা আরও বলেন, পূর্বেও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকের ওপর হামলা ও মারধরের ঘটনা ঘটলেও আমরা এর বিচার দেখতে পাইনি। বিচারহীনতার সংস্কৃতিই এসব ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। তাই অবিলম্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মতো আরও যত হামলার ঘটনা রয়েছে সেসব ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করছি। যাতে ভবিষ্যতে আর কেউ এ ধরনের জঘন্য কাজ করতে সাহস না করে।

উল্লেখ্য, গেল সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। ঘটনাস্থলে সংবাদ সংগ্রহকালে চার জন সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। আহতরা হলেন- সমকালের জবি প্রতিনিধি লতিফুল ইসলাম, দৈনিক সংবাদের রাকিব ইসলাম, দৈনিক আমাদের নতুন সময়ের জয়নুল হক এবং বিডি২৪রিপোর্টের সানাউল্লাহ ফাহাদ। এর মধ্যে লতিফুল ইসলাম ও রাকিব ইসলামকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

আরও পড়ুন : নোবিপ্রবির দ্বিতীয় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন যারা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড