• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থার সদস্য সংগ্রহ কার্যক্রম সম্পন্ন

  যবিপ্রবি প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৩৬
যবিপ্রবি
জাস্টমুনার সদস্য সংগ্রহ কার্যক্রম (ছবি : দৈনিক অধিকার)

‘বিরিং পিচ থ্রু ডিপ্লোম্যাসি’ প্রতিপাদ্যকে সামনে রেখে শিক্ষার্থীদের আন্তর্জাতিক সম্পর্ক, রাজনীতি এবং বর্তমান বিশ্বের জ্ঞান সম্পর্কে সচেতন করে মুক্তবুদ্ধি বিকাশের লক্ষ্য নিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) জাস্টমুনার সদস্য সংগ্রহ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

রবিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায় যবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থার (জাস্টমুনা) সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়। এর আগে নতুন সদস্য সংগ্রহের জন্য গেল ৪ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত ‘মেম্বারশিপ রিক্রুটমেন্ট-১.০’ বিজ্ঞপ্তির মাধ্যমে আগ্রহী শিক্ষার্থীদের অনলাইনে আবেদন ফর্ম পূরণ আমন্ত্রণ জানায় জাস্টমুনা। এরই পরিপ্রেক্ষিতে রবিবার দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত চলে আবেদনকারীদের মৌখিক ভাইভা পরীক্ষা নেওয়ার পর্ব। ভাইভাতে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সংস্থা পরিচালনা কমিটি জানান, ‘খুব শিগগরই নির্বাচিত নতুন সদস্যদেরকে নিয়ে একটি নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হবে এবং প্রতি সপ্তাহে নিয়মিত মক সেশন চলতে থাকবে।’

যোগ্যপ্রার্থী বাছাই প্রক্রিয়ায় ভাইভা বোর্ডে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- যবিপ্রবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নওশীন আমিন শেখ, ইংরেজী বিভাগের প্রভাষক মো. আল ওয়ালিদ, জাস্টমুনার সভাপতি ওয়ামীয়া তামান্না আফরোজ, সহসভাপতি মো. জারজিস রহমান, সাধারণ সম্পাদক শামিল আফরান তুহিন। এছাড়াও সার্বিক কার্যক্রমে জাস্টমুনার সদস্য শুভাশিষ নীলয়, অতনু দাস, সৌমিক চৌধুরী নন্দন, শুভঙ্কর কংশ বনিক, অন্তু সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, মুক্তচিন্তা প্রকাশের ক্ষেত্রে শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক দক্ষতা বৃদ্ধি করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সুনাম সারাদেশের পাশাপাশি গোটা বিশ্বে ছড়িয়ে দিতে এ বছরের ২৮ জানুয়ারি সংস্থাটি প্রতিষ্ঠা লাভ করে। সংস্থাটি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ছায়া জাতিসংঘ সম্মেলনে সফলতার সঙ্গে নিয়মিত অংশগ্রহণ করে আসছে।

আরও পড়ুন : ইউজিসি প্রতিনিধিদলসহ হাবিপ্রবি শিক্ষকগণ তালাবন্ধ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড