• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতে ফলাফল, পর দিন ভাইবা

২২ ফেব্রুয়ারি নজরুল বিশ্ববিদ্যালয়ে বশেফমুবিপ্রবি'র ভর্তি পরীক্ষা

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৪
ক্যাম্পাস
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

আগামী ২২ ফেব্রুয়ারি (শুক্রবার) জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ২০১৮-২০১৯ সেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিন তিনটি অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা 'এ' ইউনিট (বিজ্ঞান অনুষদ),দু পুর ১২টা থেকে ১টা 'বি' ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) ও বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত 'সি' ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রাত ৮ টায় ফল প্রকাশিত হবে। পরের দিন পরীক্ষা উত্তীর্ণদের সাক্ষাৎকার নজরুল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে। অন্যদিকে চূড়ান্তভাবে নির্বাচিতদের আগামী ৩ মার্চ তারিখ থেকে জামালপুর শহরস্থ অস্থায়ী ক্যাম্পাসে ভর্তি করা হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

২০১৮-১৯ সেশনে ১ম বারের মত বিজ্ঞান, বিজনেস স্টাডিজ ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ফিশারিজ ব্যতীত গণিত, সিএসই, ম্যানেজমেন্ট ও সমাজকর্ম বিভাগে ৩০ জন করে মোট ১২০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

উল্লেখ্য, জামালপুর জেলাধীন মেলান্দহ উপজেলার মালঞ্চ এলাকায় অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত দেশের একমাত্র বেসরকারি শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারিজ কলেজের স্থলে নতুন বিশ্ববিদ্যালয়টির পূর্ণাঙ্গ স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করা হবে। এজন্য ফিশারিজ কলেজের ৩০ একরসহ পার্শ্ববর্তী এলাকার ৫০০ একর জমি অধিগ্রহণ প্রক্রিয়া চলমান রয়েছে। বিশ্ববিদ্যালয়টির আইন সংশোধন সাপেক্ষে/আত্তীকরণের মাধ্যমে ফিশারিজ কলেজটিও বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্ত করা হবে বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড