• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নাট্যশিক্ষা বিষয়ক কর্মশালা

  রাবি প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩৪
কর্মশালা
নাট্যশিক্ষা বিষয়ক কর্মশালা (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী নাট্যশিক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়।

নাট্যকর্মীদের নাট্যশিক্ষার প্রয়োগ কৌশলের বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কর্মশালাটির আয়োজন করে।

এতে নাট্য নির্দেশক বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাটক ও চলচ্চিত্র বিভাগের সাবেক পরিচালক গোলাম সারোয়ার প্রশিক্ষণ দেন। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) কর্মশালাটি শুরু হয়।

এ সময় গোলাম সারোয়ার বলেন, ‘আমরা শিল্প-সংস্কৃতির যে চর্চা করি সেটা সবাই করতে পারে না। যারা অপরাজনীতি করে তাদের পক্ষে সংস্কৃতির চর্চা করা সম্ভব হয় না। এর মূল কারণ সংস্কৃতিতে মিথ্যা, কপটতা, চুরি নেই। আর যাই হোক শিল্প-সংস্কৃতিতে ফাঁকি দেওয়ার সুযোগ থাকে না।’

তিনি আরও বলেন, ‘সংস্কৃতি আমাদের গর্ব। এটি আমাদের ভালো করে অনুধাবন করতে হবে। সংস্কৃতির গৌরবগাঁথা ইতিহাস রয়েছে। সেই ইতিহাসকে আমাদের মনে প্রাণে ধারণ করতে হবে।’

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন- জোটের সহসভাপতি ও বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক গৌতম গোস্বামী, নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক সুখন সরকার, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সহকারী অধ্যাপক সোহেল মেহেদী প্রমুখ, জোটের সাবেক সাধারণ সম্পাদক হাসান ইমাম সুইট প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জোটের সাধারণ সম্পাদক আ স ম শিবলী শিহাব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড