• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে ১ম বর্ষের ক্লাস শুরু ২৪ ফেব্রুয়ারি

  জাবি প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০০
শহীদ মিনার
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শহীদ মিনার প্রাঙ্গণ (ছবি : সংগৃহীত)

আগামী ২৪ ফেব্রুয়ারি (রবিবার) থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। ১ম বর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের এই মুহূর্তে হলে সিট বরাদ্দ দেওয়া সম্ভব হবে না। তবে তাদের বিভিন্ন হলে সংযুক্ত করা হবে। পরবর্তীতে হলে আসন শূন্য হওয়া সাপেক্ষে স্ব স্ব হল প্রভোস্ট পর্যায়ক্রমে তাদের জন্য সিট বরাদ্দের ব্যবস্থা করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ছাত্র-ছাত্রীদের এই মুহূর্তে হলে সিট বরাদ্দ করা সম্ভব হবে না বিধায় ঢাকা থেকে এসে তাদের ক্লাস করার সুবিধার্থে সাময়িকভাবে শুধুমাত্র ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের জন্য বাসের ব্যবস্থা থাকবে।

প্রসঙ্গত, গত বছরের ৩০ সেপ্টেম্বর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়ে ১০ অক্টোবর (সরকারি ছুটির দিন ব্যতীত) পর্যন্ত চলে। প্রায় দুই হাজার আসনের বিপরীতে তিন লাখ ২২ হাজার ৯৪৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড