• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাকসু নির্বাচন

সম্মিলিত শিক্ষার্থী পরিষদ নামে প্যানেল দিবে ছাত্রলীগ

  ঢাবি প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২০
ডাকসু
মধুর‌ ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলন (ছবি : সংগৃহীত)

ডাকসু নির্বাচনকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) কেন্দ্রিক ২২টি সংগঠনের সঙ্গে জোট গঠন করে ‘সম্মিলিত শিক্ষার্থী সংসদ’ নামে জোটের ব্যানারে ডাকসু নির্বাচনে প্যানেল দেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে মধুর‌ ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন করে এই জোটের ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শোনান সম্মিলিত শিক্ষার্থী সংসদের মুখপাত্র রাকিব হাসান। তিনি বলেন, 'টিএসসি কেন্দ্রিক সংগঠনগুলো ডাকসু নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সঙ্গে থাকবে'।

পরে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, 'এই সংগঠনের ব্যানারে ডাকসু নির্বাচনের প্যানেল ঘোষণা করা হবে। ছাত্র সংগ্রাম পরিষদও এর সাথে থাকবে বলেও জানান তিনি। এ সময় ডাকসু নির্বাচন সুষ্ঠু করতে সবাই সহযোগিতা করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন ছাত্রলীগের এই নেতা'।

লিখিত বক্তব্যে বলা হয়, ডাকসু নির্বাচনের উদ্দেশ্য হলো অ্যাকাডেমিক কার্যক্রমের পাশাপাশি শিক্ষার্থীদেরকে সহশিক্ষা কার্যক্রমে উৎসাহিত করা। সাথে সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায় ও ঢাকা বিশ্ববিদ্যালয়কে একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান হিসেবে গড় তুলতে প্রশাসনকে সহযোগিতা করাও এর উদ্দেশ্য। তবে গত ২৮ বছরে ডাকসু না থাকায় টিএসসি কেন্দ্রিক বিভিন্ন সংগঠন ডাকসুর বিকল্প হিসেবে কাজ করে আসছে। এজন্য সম্মিলিত শিক্ষার্থী সংসদ নামে আদর্শিক প্রশ্নে ঐক্যবদ্ধ একটি জোট একসাথে কাজ করছে।

ডাকসু নির্বাচনের কেন্দ্র হলে রাখার বিষয়টিকে সাধারণ শিক্ষার্থীরা স্বাগত জানিয়েছে দাবি করে এতে আরও বলা হয়, সকল প্যানেল সাধারণ শিক্ষার্থীদের চাওয়া-পাওয়া, দাবি-দাওয়া ও তাদের আবেগ অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল থেকে ইশতেহার দেবে বলে প্রত্যাশা রাখছেন। এ সময় নির্বাচনের আচরণবিধির সাথে সাংঘর্ষিক কোন কর্মসূচি বা কর্মকাণ্ড না করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহবান জানানো হয়।

সাংবাদিক সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, টিএসসি কেন্দ্রিক বিজ্ঞান সোসাইটির সাধারণ সম্পাদক প্রত্যাশা সাহাসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড