• রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

বিজিসিটিইউবিতে বিএসএস এর প্রতিষ্ঠাবার্ষিকী

পাবলিক বা প্রাইভেট বিশ্ববিদ্যালয় বড় কথা নয় : চবি উপাচার্য

  বিজিসিটিইউবি প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৬

বক্তব্য
বিএসএস এর প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তব্য রাখছেন চবি উপাচার্য (ছবি : সংগৃহীত)

পাবলিক বা প্রাইভেট বিশ্ববিদ্যালয় বড় কথা নয়। তুমি নিজেকে কতটুকু তৈরি করতে পেরেছ সেটাই বড় কথা বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর বিজনেস স্টুডেন্ট সোসাইটি (বিএসএস) এর ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ফ্রিডম স্কয়ারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপাচার্য আরও বলেন, তথ্য প্রযুক্তির এই যুগে শিক্ষা গ্রহণের বিভিন্ন উপকরণ যত সহজে পাওয়া যায় তা আমাদের সময় এত সহজলভ্য ছিল না। তাই তথ্য প্রযুক্তির এই সুযোগকে সঠিকভাবে কাজে লাগিয়ে বিশ্বায়নের এই যুগে প্রতিযোগিতাশীল বিশ্বে তোমরা নিজেদের তৈরি করো। তথ্য প্রযুক্তির নেতিবাচক দিকগুলো বর্জন করে ইতিবাচক দিকগুলোর সঠিক ব্যবহার করো। তোমাদের সাফল্যেই পরিপূর্ণতা পাবে। একজন বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আফছার উদ্দিন আহমদ এর মায়ের নামে প্রতিষ্ঠিত এই বিজিসি ট্রাস্ট।

তিনি আরও বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় স্বনির্ভর বাংলাদেশ গড়ার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী। উদ্বোধকের বক্তব্যে তিনি বলেন, সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে এই দেশকে এগিয়ে নিতে হবে। বিজনেস স্টুডেন্ট সোসাইটির সদস্য তথা এই বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষার্থীরা উচ্চতর শিক্ষা গ্রহণের মাধ্যমে নিজেদের উজ্জ্বল ভবিষ্যৎ রচনা করে দেশ গঠনে গুরুত্বপূর্ণ রাখবে বলে আমি আশা করি।

ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর রনজিৎ কুমার দে এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আ.ন.ম ইউসুফ চৌধুরী, সহযোগী অধ্যাপক রানা করণ, বিবিএ কো-অর্ডিনেটর সহযোগী অধ্যাপক ড. মো. সরওয়ার উদ্দিন, এমবিএ কো-অর্ডিনেটর সহযোগী অধ্যাপক মো. কামাল উদ্দীন, বিএসএস এর সদস্য বিশু বিশ্বাস।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এমরান আহমদ, তামিন ও সুনয়না বড়ুয়া স্বর্ণা এর সঞ্চালনায় বিজনেস স্টুডেন্ট সোসাইটির সদস্যরা সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ব্যান্ডদল তীরন্দাজ সংগীত পরিবেশন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড