• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বসন্ত বরণ উদযাপন

  পাবিপ্রবি প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৪৬
র‍্যালি
বসন্ত বরণ উপলক্ষে র‍্যালি (ছবি : সংগৃহীত)

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) প্রশাসনের উদ্যোগে প্রথমবারের মত বসন্ত বরণ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। বুধবার (১৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী আয়োজনে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, পিঠা উৎসব, ঘুড়ি উৎসব এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। এরপর বসন্ত বরণ শোভাযাত্রা প্রশাসনিক ভবনের সামনে হতে বের হয়ে ক্যাম্পাস ঘুরে স্বাধীনতা চত্বরে এসে শেষ হয়। উপ উপাচার্য ও কোষাধ্যক্ষের নেতৃত্বে শোভাযাত্রায় বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

শোভাযাত্রা শেষে সবাই ঘুড়ি উৎসবে অংশগ্রহণ করে। বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরের সামনে বিভিন্ন বিভাগীয় সমিতি ও বাংলাদেশ ছাত্রলীগ পাবিপ্রবি শাখা বসন্ত বরণ উপলক্ষে বাহারি রঙের স্টল দিয়ে সেখানে বিভিন্ন রকমের পিঠার আয়োজন করে। সকাল ১০টায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় নাচ, গান, কৌতুক, জুটি বিতর্ক পরিবেশিত হয় ।

উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ তাঁদের বক্তৃতায় সকলকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বসন্তের শুভেচ্ছা জানান।

বসন্ত বরণ আয়োজন নিয়ে শিক্ষার্থীরা বলেন, এই আয়োজনে আমরা অনেক আনন্দিত এবং আয়োজন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা মনে করছি বর্তমান প্রশাসন এই ব্যাপারগুলোতে অনেক আন্তরিক। আমরা চাই এই ধরনের অনুষ্ঠানগুলো যেন নিয়মিতভাবে পালন করা হয়।

অনুষ্ঠানের শেষে বসন্ত বরণ-১৪২৫ উদযাপন কমিটির আহবায়ক বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আশরাফুল ইসলাম অনুষ্ঠান সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে পরবর্তীতে এ ধরণের অনুষ্ঠান নিয়মিতভাবে উদযাপন করা হবে বলে আশা প্রকাশ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড