• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে কৃষিবিদ দিবস উদযাপিত

  হাবিপ্রবি প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৪১
র‍্যালি
কৃষিবিদ দিবস উপলক্ষে র‍্যালি (ছবি : সংগৃহীত)

সারা দেশের ন্যায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) কৃষিবিদ দিবস-২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (১৩ ফেব্রুয়ারি) র‍্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

'বঙ্গবন্ধুর অবদান কৃষিবিদ ক্লাস ওয়ান' স্লোগানকে সামনে রেখে দিবসটি পালিত হয়। সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে র‍্যালি শুরু হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে শেষ হয়।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক সহকারী অধ্যাপক মোহাম্মদ রাজিব হাসানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, সাবেক ছাত্র পরামর্শক অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন খান, অধ্যাপক ডা. ফজলুল হক, ড. ইমরান পারভেজ ও শিক্ষার্থী বুলবুল, হাসান, প্রিয়াংকা শাকিল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরেই ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠন করার জন্য গ্রাম ও কৃষি উন্নয়নের নানামুখী উন্নয়ন পরিকল্পনা নিতে শুরু করেন। তিনি তাঁর গঠিত পরিকল্পনা কমিশনে কৃষিবিদদের অন্তর্ভুক্ত করেন। তিনি ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা ঘোষণা দেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদীয় ডিন, শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড