• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

অনিয়মের অভিযোগে বিক্ষোভ

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে ১ ভুয়া ভর্তিচ্ছুকে কারাদণ্ড

  হাবিপ্রবি প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৫০
ফটক
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক (ছবি : সংগৃহীত)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার অপেক্ষমাণ তালিকায় ভর্তির প্রথম দিনে ১ ভুয়া ভর্তিচ্ছুকে ১ মাস কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অন্যদিকে ভর্তি কার্যক্রমে অনিয়মের অভিযোগে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে শাখা ছাত্রলীগের একাংশ।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) 'এ' এবং 'জি' ইউনিটের অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. খালিদ হোসেন জানান, 'জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার মোসলেমাবাদ গ্রামের বাসিন্দা মো. আব্দুল করিমের পুত্র মো. দ্বীন ইসলাম (২০) 'জি' ইউনিটে (মাৎস্য বিজ্ঞান অনুষদ) ভর্তি হতে আসে। ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের ছবির সঙ্গে ভর্তিচ্ছু শিক্ষার্থীর চেহারার অমিল থাকায় তাকে আটক করা হয়। সে প্রক্টরিয়াল বডির জিজ্ঞাসাবাদে জালিয়াতির কথা স্বীকার করে। ভর্তি পরীক্ষায় অন্য কেউ তার হয়ে প্রক্সি দিয়েছিল।

আটক ভর্তিচ্ছুকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সাথী দাস ঐ ভর্তিচ্ছুকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এদিকে, অপেক্ষমাণ তালিকায় ভর্তির ক্ষেত্রে অনিয়মের অভিযোগে ক্যাম্পাসে বিক্ষোভ করে শাখা ছাত্রলীগের একাংশ। এ সময় ভর্তি কার্যক্রম সাময়িক স্থগিত থাকে। 

বিক্ষোভকারীদের দাবি, 'অপেক্ষমাণ তালিকায় এগিয়ে থাকা ভর্তিচ্ছুকে ভর্তির সুযোগ না দিয়ে তালিকায় পিছনে থাকা ভর্তিচ্ছুকে ভর্তির সুযোগ দেওয়া হয়েছে, ফলে মেধাবীরা ভর্তি থেকে বঞ্চিত হচ্ছেন'.

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. সফিউল আলম দৈনিক অধিকারকে বলেন, 'শিক্ষার্থীরা যে সকল ভর্তিচ্ছুর ব্যাপারে অনিয়মের অভিযোগ করেছে সে সকল ভর্তিচ্ছু শিক্ষার্থী ভর্তির জন্য রিপোর্ট করে নি, তারা ভর্তির সুযোগ পাবে না'.

বুধবার (১৩ ফেব্রুয়ারি) 'বি', 'সি', 'ডি', 'ই' এবং 'এফ' ইউনিটের অপেক্ষমাণ তালিকায় ভর্তি অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড