• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

চাকসু নির্বাচনের দাবিতে ছাত্রলীগের গণস্বাক্ষর কর্মসূচি

  চবি প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৪
গণস্বাক্ষর
ছাত্রলীগের গণস্বাক্ষর কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন এখন আলোচনার টেবিলে। ইতোমধ্যে ঠিক হয়েছে দিনক্ষণও। দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচনের কার্যক্রম শুরু হলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের দৃশ্যমান কোনো উদ্যোগ এখনও নেই। যদিও বিভিন্ন সংগঠন বিভিন্ন সময় মানববন্ধন এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদানের মতো কর্মসূচি পালন করেছে কিন্তু এতেও আলোর মুখ দেখেনি চাকসু। 

আর তাই এবার চাকসু নির্বাচনের দাবির পক্ষে জনমত গড়ে তুলতে গণ স্বাক্ষর কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশ। 

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১টা ৩০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে এই কর্মসূচির আয়োজন করে নগর সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীনের অনুসারী পাঁচটি গ্রুপের নেতাকর্মীরা। 

শিক্ষার্থীদের গণস্বাক্ষর (ছবি : দৈনিক অধিকার)

এ সময় অনেকে শিক্ষার্থীকে সারিবদ্ধভাবে সাদা কাপড়ে নির্বাচনের পক্ষে স্বাক্ষর করতে দেখা যায়। 

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল বলেন, 'আমরা চাই ডাকসু নির্বাচনের পাশাপাশি অনতিবিলম্বে চাকসু নির্বাচনও দেওয়া হোক। সাধারণ শিক্ষার্থীদের দাবি দাওয়া উত্থাপনের জন্য ছাত্র প্রতিনিধির প্রয়োজনীয়তা অনেক বেশি। বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্য চাকসুর বিকল্প নেই। তাঁরই ধারাবাহিকতায় আমরা সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে চাকসু নির্বাচনের পক্ষে গণ স্বাক্ষর কর্মসূচি হাতে নিয়েছি। এতে শতশত শিক্ষার্থী অংশগ্রহণ করে চাকসু নির্বাচনের পক্ষে সহমত পোষণ করেছে'।

দাবির পক্ষে আগামী দিনের কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, আগামী দিনে চবি প্রশাসনের নিকট স্মারকলিপি প্রদান সহ বেশকিছু কর্মসূচি গ্রহণ করার উদ্যোগ রয়েছে আমাদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড