• সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫  |   ২৩ °সে
  • বেটা ভার্সন

এনডিএফ বিতর্কে বিভাগীয় চ্যাম্পিয়ন বরিশাল বিশ্ববিদ্যালয়

  ববি প্রতিনিধি ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:২৯

ববি
বিজয়ী বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

ন্যাশনাল ডিবেট ফেডারেশনের (এনডিএফ) সহযোগিতায় অনুষ্ঠিত ‘বাংলা এখন বাংলা তখন জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৯’ এর বরিশাল বিভাগীয় চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি।

ব্রজমোহন কলেজ (বিএম) ক্যাম্পাসে দিনব্যাপী অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে- বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি), বরিশাল সরকারি ব্রজমোহন কলেজ (বিএম), শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল (শেবাচিম), সরকারি ফজলুল হক কলেজ, শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইন্জিনিয়ারিং কলেজ, শহীদ আবদুর রব টিচার্স ট্রেইনিং কলেজ, সরকারি বরিশাল কলেজ কলেজের মোট ৮টি দল।

অংশগ্রহণকারীদের বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (বিইউডিএস) দলের সদস্য ছিলেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও বিইউডিএসের সাধারণ সম্পাদক ফারজানা ফেরদৌস, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ওয়াহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম আশিক।

সেমিফাইনাল রাউন্ডে, ব্রজমোহন কলেজকে হারিয়ে শেরে-বাংলা মেডিকেল কলেজ এবং সেমিফাইনালের অপর রাউন্ডে বিতর্কে শহীদ আব্দুর রব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজকে হারিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় ফাইনাল রাউন্ডে পৌঁছায়। এরপর ফাইনাল রাউন্ডে শেরে-বাংলা মেডিকেল কলেজকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বরিশাল বিশ্ববিদ্যালয়।

এই প্রসঙ্গে বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি গাজী মো মুয়ীদুল হক বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা বিইউডিএসের সাহচর্যে নিজেদের প্রকাশ ও প্রতিষ্ঠিত করতে পেরেছে দেখে ভালো লাগছে। সামনের দিনগুলোতেও যুক্তির মশাল নিয়ে বিইউডিএস বিতর্ক অঙ্গনে বিশ্ববিদ্যালয়ের স্থান সামনের সাড়িতেই রাখবে বলে প্রত্যাশা করছি।

উল্লেখ্য, অংশগ্রহণকারী প্রত্যেক দলকেই সার্টিফিকেট প্রদান করা হয়। সমগ্র আয়োজনের পৃষ্ঠোপোষকতায় ছিল কোকাকোলা, এবং সহযোগিতায় ছিল ন্যাশনাল ডিবেট ফেডারেশন (এনডিএফ)। বিভাগীয় সহযোগী হিসেবে ছিল ব্রজমোহন কলেজ (বিএম)।

সমাপনী অনুষ্ঠানে সকল অংশগ্রহণকারী দলের হাতে সার্টিফিকেট ও বিজয়ী বরিশাল বিশ্ববিদ্যালয় ও রানার্স আপ দল শেরে-বাংলা মেডিকেল কলেজের হাতে ক্রেস্ট ও চ্যাম্পিয়ন ও রানার্স আপের প্ল্যাকার্ড তুলে দেওয়া হয়। এছাড়াও সকল বিচারক ও  শিক্ষকদের হাতেও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"ববি".*')) AND id<>45304 ORDER BY id DESC LIMIT 0,5

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড