• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৯ শিক্ষার্থীর ফেলোশিপ অর্জন

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২৮
বশেমুরবিপ্রবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ১৯ জন শিক্ষার্থী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপে ভূষিত হয়েছেন।

প্রতিবছর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’ প্রদান করা হয়। এরই ধারাবাহিকতায় ২০১৮-১৯ অর্থ বছরে এমএসসি অধ্যয়নরত খাদ্য ও কৃষিবিজ্ঞান, ভৌতবিজ্ঞান, জীববিজ্ঞান এই তিনটি গ্রুপে শিক্ষার্থীদের এবং এমফিল ও পিএইচডি গবেষকদের এই ফেলোশিপে ভূষিত করা হয়।

বশেমুরবিপ্রবির মেধাবী ১৯ জন শিক্ষার্থীদের মধ্যে জীববিজ্ঞান (এমএসসি) গ্রুপের শিক্ষার্থীরা হলেন- মো. রইস খান, সজল বিশ্বাস, শেখ হাসিবুর রহমান, রাশিদুল ইসলাম ও সুব্রত সরকার।

ভৌতবিজ্ঞান (এমএসসি) বিভাগে ফেলোশিপ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন- শেখ ইয়াসির আরাফাত, রিতা রানি বিশ্বাস, প্রিয়ংকা বসু, মো. সুমন মিয়া, শামিম হাসান, শশী প্রাসাদ শীল, রূপালী সরকার, মো. হাসিবুল হাসান, মো. আরিফুল ইসলাম, শিশির সানা, মো. আজমল হোসাইন, শিলা খাতুন, মোসা. সনিয়া আক্তার ও মো. ওয়াহিদুজ্জামান।

গত সোমবার (৪ ফেব্রুয়ারি) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. রবিউল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ফেলোশিপের আওতায় পূর্বে উল্লেখিত তিনটি গ্রুপের (এমএসসি) ১৬৫৮ জন শিক্ষার্থীকে জন প্রতি ৫৪ হাজার টাকা, এমফিল গবেষকদের ৬৮ হাজার টাকা এবং পিএইচডি গবেষকদের ৩ লক্ষ টাকা করে মোট ৯ কোটি ৪৬ লক্ষ ৫ হাজার ৬০০ টাকা প্রদানের সরকারি মঞ্জুরি প্রদান করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড