• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আনন্দ উল্লাস অশ্রুতে যবিপ্রবির গণিত বিভাগের র‍্যাগ ডে

  যবিপ্রবি প্রতিনিধি

০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:০০
র‍্যাগ ডে
গণিত বিভাগের র‍্যাগ ডে (ছবি : সংগৃহীত)

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) গণিত বিভাগের দ্বিতীয় ব্যাচের বিদায় উপলক্ষে গণিত ক্লাবের উদ্যোগে এক জমকালো র‍্যাগ ডের আয়োজন করা হয়।

বুধবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বেলুন ওড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এরপর সকাল ১১টা ৩০ মিনিটে আবির খেলা, ১২ টায় র‍্যালি এবং ১২টা ৩০ মিনিটে ফ্লাশমোবের আয়োজন করা হয়। তবে এসবই ছিলো দিনের প্রথম অংশের অনুষ্ঠানসূচি।

দিনের দ্বিতীয় অংশে বিকাল ৪টা ৩০ মিনিটে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত, তারপর গীতা পাঠ এবং স্বাগত বক্তব্য দেন গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. ফরহাদ বুলবুল। এরপর বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ও জুনিয়র শিক্ষার্থীরা তাদের অভিজ্ঞতা বর্ণনা করেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গণিত বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. মিজানুর রহমান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ উপদেষ্টা দপ্তরের প্রধান মো. মীর মোশারফ হোসেন। এছাড়াও অনুষ্ঠানে গণিত বিভাগের সব শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরু হয়। রাত ১০টা ১৫ মিনিটে অনুষ্ঠানের সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে সমাপ্তি হয় র‍্যাগ ডের। র‍্যাগ ডের এই সাংস্কৃতিক সন্ধ্যাকে মাতিয়ে তোলেন গণিত বিভাগের প্রত্যেক শিক্ষার্থী। একের পর এক গান , নাচ, অভিনয় আর সাবলীল উপস্থাপনায় দম ফেলার ফুসরত মেলেনি আগত দর্শকদের।

সারাদিনের আনন্দ উল্লাস শেষে বাজে বিদায়ের ঘণ্ট। অনেক শিক্ষার্থীই হয়ে পড়েন আবেগ তাড়িত। বিদায়ের সুর অনুরণন তোলে তাদের মনে আর এর বহিঃপ্রকাশ ছিল তাদের কথায়, তাদের অভিব্যক্তিতে।

অনুষ্ঠানের সমাপনী বক্তৃতায় মো. সাইফুল ইসলাম বলেন, গণিত বিভাগের শিক্ষার্থীদের মধ্যে এমন সুপ্ত প্রতিভা লুকিয়ে ছিল তা আমার কল্পনাতেও ছিলো না।আমরা চাই আরও এমন অনুষ্ঠান করতে যাতে এ বিভাগের প্রত্যেকটি শিক্ষার্থী হয়ে উঠে সংস্কৃতিমনা, এবং আগামীর পৃথিবীর জন্য যোগ্য মানুষ। প্রত্যেকে হয়ে উঠুক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সহায়ক এ আশা ব্যক্ত করে তিনি তার বক্তব্য শেষ করেন। এবং সেই সঙ্গে র‍্যাগ ডে ২০১৯ এর পর্দা নামে।

উল্লেখ্য, বিজ্ঞান অনুষদের অধীনে ২০১৩-১৪ সেশনে বিশ্ববিদ্যালয়ের ১৫ তম বিভাগ হিসেবে যুক্ত হয় গণিত বিভাগ। ইতোমধ্যেই প্রথম ব্যাচ স্নাতক শেষ করেছে এবং এ বছরই প্রথমবারের মতো গণিত বিষয়ে স্নাতকোত্তর চালু হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড