• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতীয় গবেষণা সংস্থার আজীবন সদস্য হলেন শাবিপ্রবি’র অধ্যাপক

  শাবি প্রতিনিধি

৩১ জানুয়ারি ২০১৯, ১৫:৩৯
শাবিপ্রবি
অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস (ছবি : সম্পাদিত)

শিক্ষা ও গবেষণায় অবদানের জন্য সামাজিক গবেষণা বিষয়ক সংস্থা ‘নর্থ-ইস্ট ইন্ডিয়া কাউন্সিল ফর সোশ্যাল সায়েন্স রিসার্চ’ (এনইআইসিএসএসআর) এর আজীবন সদস্য হলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস।

সম্প্রতি, এ প্রতিষ্ঠান কর্তৃপক্ষ তার হতে এ সম্মননা তুলে দেওয়া হয় হয়েছে বলে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) জানান তিনি। তিনি বলেন, দেশের শিক্ষার মানোন্নয়ন ও গবেষণার মান উন্নয়নে আজীবন কাজ করে যাব। শিক্ষা ও গবেষণায় আগামীর বাংলাদেশ বিশ্ব দরবারে একটি রোল মডেল হিসেবে গড়ে ওঠবে বলে আমার প্রত্যাশা। এ জন্য আমাদের সকলের জ্ঞানকে গুণগত ও পরিকল্পনা মাফিক উপায়ে কাজে লাগাতে হবে।

বর্তমানে অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস শাবিপ্রবি’র ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। আর আগে তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ এশিয়াটিক সোসাইটি, ইন্ডিয়ান অ্যানথ্রোপলোজিক্যাল সোসাইটি (কলকাতা), ইন্ডিয়ান সোশিয়লজিক্যাল সোসাইটি (দিল্লী) আজীবন সদস্যপদ লাভ করেন।

আরও পড়ুন : পাবনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

উল্লেখ্য, অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস বাংলাদেশে নৃবৈজ্ঞানিক গবেষণা ও উন্নয়ন, দক্ষিণ এশিয়ার অ্যাথনোগ্রাফি এবং সমাজ ও সংস্কৃতির উন্নয়ন ও গবেষণায় অবদান রেখে চলছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড