• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবি শিক্ষক সমিতির নির্বাচন চলছে

  জাবি প্রতিনিধি

৩১ জানুয়ারি ২০১৯, ১১:৩০
জাবি
জাবি শিক্ষক সমিতির নির্বাচন চলছে (ছবি : দৈনিক অধিকার)

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলবে দুপুর দেড়টা পর্যন্ত।

এবারের নির্বাচনে দুটো প্যানেলে বিভক্ত হয়ে নির্বাচনে অংশ নিচ্ছে শিক্ষকরা। আওয়ামী লীগের একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, বিএনপি-পন্থী শিক্ষকদের সংগঠন ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের' সাথে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে অংশগ্রহণ করছে। সঙ্গে যোগ হয়েছে বামপন্থী শিক্ষকদের সংগঠন ‘শিক্ষকমঞ্চ’। তারা সবাই ‘সম্মিলিত শিক্ষকসমাজ’-এর ব্যানারে নির্বাচনে অংশগ্রহণ করছেন। ইতোমধ্যে প্রার্থিতাও ভাগাভাগি করে নিয়েছে প্যানেলটির নেতারা। পনেরোটি পদের বিপরীতে বিএনপি সাত, আওয়ামী লীগ সাত ও একজন বাম সমর্থক শিক্ষক নির্বাচনে লড়ছেন।

অন্যদিকে, আওয়ামী লীগের একাংশ ও বর্তমান উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামপন্থী সংগঠন।

‘বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে সভাপতি পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী, সহসভাপতি পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক যুগল কৃষ্ণ দাশ, কোষাধ্যক্ষ পদে আইবিএ-জেইউ এর অধ্যাপক মো. মোতাহার হোসেন, সম্পাদক পদে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ, যুগ্ম-সম্পাদক পদে পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের সহকারী অধ্যাপক মো. তাজউদ্দিন শিকদার নির্বাচনে অংশগ্রহণ করবেন।

এছাড়া, সদস্য পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এ মামুন, বাংলা বিভাগের অধ্যাপক পৃথ্বিলা নাজনীন নীলিমা, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশেদা আখতার, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক মো. আমিনুল ইসলাম (দুর্জয়), পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. মুজিবুর রহমান, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক আয়শা সিদ্দিকা (রাশু), প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. কামরুল হাসান, চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক এম. এম ময়েজ উদ্দীন এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজা খাতুন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অপরদিকে, ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ প্যানেল থেকে সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদার, সহসভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক কৌশিক সাহা, কোষাধ্যক্ষ পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মনোয়ার হোসেন, সম্পাদক পদে ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. সোহেল রানা, যুগ্ম-সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক লাইজু নাসরিন নির্বাচনে অংশগ্রহণ করবেন।

জাবি

উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ

এছাড়া, সদস্য পদে রসায়ন বিভাগের অধ্যাপক মাহবুব কবির, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. শামসুল আলম, পদার্থবিজ্ঞানবিভাগের অধ্যাপক ফরিদ আহমদ, দর্শন বিভাগের অধ্যাপক মো. মনজুর ইলাহী, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, ফার্মেসি বিভাগের অধ্যাপক সুকল্যাণ কুমার কুন্ডু, অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাঈদ ফেরদৌস, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. জামাল উদ্দীন (রুনু) এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রসঙ্গত, শিক্ষক সমিতির এই নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে কাজ করবেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক একেএম আবুল কালাম। আর সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক ড. মো. আকতার মাহমুদ এবং আইবিএ-জেইউ’র সহযোগী অধ্যাপক মোহাম্মদ নাজমুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড