• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

  পাবিপ্রবি প্রতিনিধি

৩০ জানুয়ারি ২০১৯, ১৫:৪৫
পাবিপ্রবি
উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার (ছবি : সংগৃহীত)

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) অর্থনীতি বিভাগের আয়োজনে ‘অস্ট্রেলিয়ায় উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-২’তে অনুষ্ঠিত হয় এ সেমিনার।

সেমিনারে রিসোর্স পারসন ছিলেন অস্ট্রেলিয়ার ডিকিন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রভাষক ড. আই কে এম মোক্তারুল ওয়াদুদ। সেমিনারটি দুটো সেশনে বিভক্ত ছিল। প্রথম সেশনে তিনি আমেরিকার এক্সপেরিয়েন্সের সাথে অস্ট্রেলিয়ার এক্সপেরিয়েন্সের তুলনা করেন। দ্বিতীয় সেশনে তিনি অস্ট্রেলিয়ায় উচ্চ শিক্ষা, রিসার্চ ও টিচিং পদ্ধতি নিয়ে আলোচনা করেন।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ার খসরু পারভেজ, মানবিক ও সামাজিক বিজ্ঞান অণুষদের ডিন ড. মো. হাবিবুল্লাহ্ ও অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ও অর্থনীতি সমিতির সভাপতি মো. আল-আমিন।

অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ও অর্থনীতি সমিতির সভাপতি মো. আল-আমিন বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্তবুদ্ধি চর্চার এবং নতুন জ্ঞান সৃষ্টির জায়গা। আমার মনে হয় এরকম সেমিনার আমাদের শিক্ষক শিক্ষার্থীদের এক্ষেত্রে সমৃদ্ধ করবে। তাই আমাদের চেষ্টা থাকবে নিয়মিত এরকম সেমিনার আয়োজন করা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড