• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাসের দাবিতে উপাচার্য বরাবর জবি শিক্ষার্থীদের স্মারকলিপি প্রদান

  জবি প্রতিনিধি

২২ জুন ২০২২, ১৫:৪৯
জবি
ছবি : অধিকার

আগামী ২৫ জুন পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে নতুন আশা দেখছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২১ জুন) মিঠুন বড়াই ও মশিউর রহমানের নেতৃত্বে জবি থেকে ভাঙ্গা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বাস দাবি করে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

ঢাকা-পদ্মা সেতু- ভাঙ্গা রুটে বাসের এই দাবিকে গুরুত্বের সঙ্গে নেয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইমদাদুল হক। তিনি শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে বলেন, আমরা সবার সঙ্গে কথাবার্তা বলে বিষয়টি বিবেচনা করে দেখব।

বিশ্ববিদ্যালয়ের দশম ব্যাচের শিক্ষার্থী ও স্মারকলিপি জমা দেওয়ায় নেতৃত্বদানকারী মিঠুন বড়াই বলেন, পদ্মা সেতু দক্ষিণবঙ্গ তথা বাংলাদেশের মানুষের অত্যন্ত আবেগ অনুভূতি ও মুক্তির স্বপ্ন! বঙ্গবন্ধুর তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কল্যাণে আগামী ২৫ জুন আমাদের আজন্ম লালিত স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে। দক্ষিণাঞ্চলের ২১ টি জেলার মিলিত স্থান "ভাঙ্গা মোড়"।ক্যাম্পাস থেকে ভাঙ্গা পর্যন্ত একটি বাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত দক্ষিণবঙ্গের প্রতিটি ছাত্র-ছাত্রীর আবেগ অনুভূতির যৌক্তিক ও সময়োপযোগী দাবি। এতে ২১ জেলার শিক্ষার্থীরা পরম উপকৃত হবে।

ইসলাম শিক্ষা বিভাগের ১১ ব্যাচের শিক্ষার্থী মো. মশিউর রহমান দুর্জয় জানান, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হা‌সিনা দ‌ক্ষিণব‌ঙ্গের মানু‌ষের কষ্ট লাঘব এবং উন্নয়‌নের জন্য পদ্মসেতু নির্মাণ ক‌রে‌ছেন। ক্যাাম্পাস থে‌কে পদ্মা‌সেতু-ভাঙ্গা রু‌টে বাস দি‌লে বৃহত্তর ফ‌রিদপু‌রের শিক্ষার্থীরা বা‌ড়ি থে‌কে প্রতি‌দিন ক্লাস-প‌রীক্ষা দি‌তে পারবে এছাড়া খুলনা ও ব‌রিশাল বিভা‌গের শিক্ষার্থীরাও পদ্মা‌সেতুর সু‌যোগ-সু‌বিধা ভোগ কর‌তে পারবে।

১৬তম ব্যাচের আরেক শিক্ষার্থী অর্জুন বিশ্বাস তার বক্তব্যে বলেন, জবি ক্যাম্পাস - পদ্মাসেতু- ভাঙ্গা রুটে বাস দেওয়া হলে আমরা দক্ষিণবঙ্গের ছাত্ররা নিজেদের পরিবারের সঙ্গে থেকে প্রতিদিন ক্যাম্পাস এ যাতায়াতের মাধ্যমে ক্লাস করতে ও পরীক্ষা দিতে পারব ।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে পদ্মা সেতুর জাজিরা এবং শিবচর প্রান্তে পৌঁছাতে ৫০ মিনিট থেকে সর্বোচ্চ এক ঘন্টা লাগবে। শিবচর থেকে ভাঙ্গা মোড় পর্যন্ত সর্বোচ্চ ৩০ মিনিট সময় লাগতে পারে বলে সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রের দাবি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড