• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবিসাসের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  জবি প্রতিনিধি

২২ জুন ২০২২, ১৩:০৩
জবি
ছবি : অধিকার

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও অকৃত্রিম পেশাদারিত্ব বজায় রেখে বর্ণিল আয়োজনে ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জবিসাস)।

সোমবার (২০ জুন) উৎসবমুখর পরিবেশে সংগঠনটির কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। তিনি সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জান, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক ও সমকালের সিনিয়র রিপোর্টার আতাউর রহমান, সাবেক সাধারণ সম্পাদক বাসসের সিনিয়র রিপোর্টার এস.এম মহসিন, সাবেক সভাপতি ও ডিআরইউ'র কার্যনির্বাহী সদস্য সুলায়মান সালমান, সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের স্টাফ রিপোর্টার মাহবুব মমতাজী।

এ সময় সংগঠনের সভাপতি রবিউল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহসান জোবায়েরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন শাখা ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যের শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান উপাচার্য। তিনি বলেন, আমাদের সবসময় ইতিবাচক দৃষ্টিভঙ্গি লালন করে বস্তুনিষ্ঠ সংবাদের প্রতি গুরুত্ব দেওয়া উচিত। এ সময় তিনি সমিতির সকল সদস্যকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল অন্যায় উন্নয়ন ও সম্ভাবনাময় সংবাদ তুলে ধরার আহবান জানান।

সমিতির সভাপতি রবিউল আলম বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ইতিহাস, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ইতিহাস। অতীতেও যেমন সমিতির সদস্যরা নিজেদের নিষ্ঠা ও পেশাদারিত্বের মাধ্যমে কাজ করে এসেছে, বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আগামীতেও সেভাবেই কাজ করে যাবে।

সাধারণ সম্পাদক আহসান জোবায়ের বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন সংগ্রাম, নিত্য আনন্দের সারথি হয়েছে প্রথম সারিতে থেকে। শিক্ষার্থীদের স্বার্থসংশ্লিষ্ট প্রতিটি আন্দোলনে শুধু লেখনী নয়, নীতিনির্ধারকের ভূমিকায় ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। সকলের হৃদয়ে স্থান করে নিয়েছে আস্থার সর্বোচ্চ ঠিকানা হিসেবে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আনন্দ র্যাবলি বের করা হয়। র্যা লিটি শহীদ মিনার থেকে থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এছাড়াও ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ১৬ রকমের মৌসুমি ফল দিয়ে ফল উৎসব করেন তারা।

দুপুরে সমিতির সদস্যদের মধ্যে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ ও বৃক্ষরোপণের মাধ্যমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

প্রসঙ্গত, ২০০৬ সালের ২০ জুন শিক্ষা, সততা, সাহসিকতা স্লোগান নিয়ে ১৯ জন সদস্য ও ৫ জন সহযোগী সদস্য নিয়ে প্রতিষ্ঠিত হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। দীর্ঘ এই সময়ে দক্ষ নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের নিকট আস্থার প্রতীক হিসেবে জায়গা করে নিয়েছে সংগঠনটি। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের যাবতীয় অর্জন, সফলতা ও সমস্যা সততা ও নিষ্ঠার সাথে তুলে ধরার পাশাপাশি একদল সৎ, দক্ষ ও নিষ্ঠাবান দেশবরেণ্য সাংবাদিক তৈরিতে ভূমিকা রাখছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড