• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবহাওয়া ও জলবায়ু বিপর্যয় বিষয়ে সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত

  ক্যাম্পাস ডেস্ক

১৬ জুন ২০২২, ১৩:০২
আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ছবি : সংগৃহীত

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের উদ্যোগে এ্যাক্টিভিশন এ্যাডভার্টাইজিং লিমিটেডের মধ্যস্থতায় আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনার আয়োজনে সহায়তা করে বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সেমিনার আরম্ভ হয় এবং স্বাগত বক্তব্য রাখেন আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান। গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত প্রকল্পের পরিচালক ইঞ্জিনিয়ার আহমেদ আরিফ রশিদ।

তিনি বলেন বিশ্বব্যাংকের সহায়তায় বাংলাদেশের আবহাওয়া ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত বিভিন্ন অবদান তুলে ধরেন।

অত:পর টেকসই উন্নয়নে আবহাওয়া ও জলবায়ু সুরক্ষায় আমাদের করণীয় সম্পর্কে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ফাজলী ইলাহী।

সেমিনারে মূল বিষয়ে আলোচনা উপাস্থাপনা করেন ড. মো. আব্দুল মান্নান। মূল আলোচনায় বক্তা আবহাওয়া ও জলবায়ু পরিবর্তন সম্পর্কে বিশদ ব্যাখ্যা ও তথ্য-উপাত্ত উপস্থাপনা করে ছাত্র-ছাত্রীদের অবগত করেন।

জনসচেতনতা সৃষ্টির এমন গুরুত্বপূর্ণ সেমিনারে আবহাওয়া জলবায়ু সুরক্ষায় আমাদের কতটুকু সচেতন হওয়া দরকার তা যথাযথভাবে তুলে ধরে এবং সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে সেমিনার সমাপ্ত ঘোষণা করেন স্কুল অব বিজনেস এর সম্মানিত বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এস এম শাফিউল আলম। সেমিনারটি সঞ্চালনা করেন স্কুল অব বিজনেস এর সহকারী অধ্যাপক মো. শেখ ফরিদ।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড