• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহানবী (সা.) কে কটূক্তির প্রতিবাদে সিকৃবিতে বিক্ষোভ

  সিকৃবি প্রতিনিধি

১৫ জুন ২০২২, ১৪:২৬
সিকৃবি
ছবি : অধিকার

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৩ জুন) বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়।

বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার প্রধান ফটকে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় শিক্ষার্থীরা ভারতে মহানবী (সা.) ও হজরত আয়েশা (রা.) কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে জড়িত দুইজনকে গ্রেফতারের দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন, যারা মহানবীকে নিয়ে কটূক্তি করার দুঃসাহস দেখিয়েছে তা আমরা মুসলমান হয়ে মেনে নিতে পারি না। আমরা আমাদের নবী করিম(সা.) কে মা বাবার থেকেও বেশি ভালোবাসি। আর সে জায়গায় আঘাত করলে তাতে কোন ছাড় দেওয়া হবে না। অনতিবিলম্বে দুই বিজেপি নেতাকে ক্ষমা চাইতে হবে।

শিক্ষার্থীরা বলেন, মহানবী (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে।

আন্তর্জাতিক গোষ্ঠীর প্রতি আহবান করে শিক্ষার্থীরা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে হবে। যতদিন পর্যন্ত এই দুইজনের কঠোর শাস্তি নিশ্চিত করা না হয়, ততদিন পর্যন্ত বিশ্বের বিভিন্ন প্রান্তের মুসলমানগণ এরকম প্রতিবাদ অব্যাহত রাখবে ভারতের বিরুদ্ধে। এছাড়া এরকম আইন করা দরকার যাতে করে ভবিষ্যতে কেউ রাসুল (সা.) কে নিয়ে কটূক্তি করার দুঃসাহস না দেখায়।

এছাড়াও বক্তারা রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকারের প্রতি উদাত্ত আহবান জানান।

সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন দলটির আরেক জ্যেষ্ঠ নেতা নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

ইতোমধ্যে এ ঘটনায় মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানায়।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড